কুড়িগ্রাম রৌমারিতে বন্যা পরিস্থিতির অবনতি, ত্রাণ নিয়ে উপস্থিত আলেমদের কাফেলা

ইসলাম টাইমস ডেস্ক: ‍কুড়িগ্রাম রৌমারিতে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন ঢাকার একটি বেসরকারি এনজিও সংস্থা পিপলস ইমপ্রুভমেন্ট সোসাইটি অব বাংলাদেশ (পিসব)।  ২১-২২ জুলাই কাফেলাটি  ‍কুড়িগ্রাম রৌমারিতে ত্রাণ বিতরণ করছেন বলে জানা গেছে।

সংস্থাটির অন্যতম কর্মকর্তা মাওলানা ইমরান হুসাইন হাবিবী ইসলাম টাইমসকে জানান, তারা গতকাল প্রায় ৩০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এবং আজও আরও ২০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণের পরিকল্পনা রয়েছে।

বন্যার্ত লোকদের পুনর্বাসনের জন্যে তারা দুর্গত লোকদের মাঝে টিন বিতরণ, ওষধ ও চিকিৎসা সেবা দেওয়ার পরিকল্পনার কথাও জানিয়েছেন।

সংস্থাটির ঢাকা থেকে যাওয়া প্রায় ১০ জন আলেমের সাথে স্থানীয় আলেমরাও ত্রাণ বিতরণে অংশ গ্রহণ করেছেন।

মাওলানা ইমরান হুসাইন আরও জানান, রৌমারি বন্যা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। বন্যার্ত মানুষের তুলনায় সেখানে ত্রাণ বিতরণ কার্যক্রম তেমন একটা নেই। সরকারের পক্ষ যে চাল বিতরণ করা হয়েছে, তা খুবই নিম্ম মানের বলেও অভিযোগ রয়েছে। এমন অবস্থায় আলেমদের এই কাফেলাটি সেখানে ত্রাণ বিতরণ করছে।

তিনি বলেন, উত্তরবঙ্গসহ দেশের যেসব এলাকায় বন্যা পরিস্থিতি চরম আকার ধারণ করেছে, সে সব জায়গায় মানুষ খুব কষ্টে আছে। ত্রাণ ও সহযোগিতা নিয়ে বিভিন্ন মহলের সে সব জায়গায় যাওয়া দরকার।

স্থানীয় লোকজনের মতে, তারা ৮৮-এর পর এমন বন্যা আর দেখেননি।

পূর্ববর্তি সংবাদআদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে যা বললেন মিন্নি
পরবর্তি সংবাদদুদককে এবার মসজিদেও আসতে হল!