পাকিস্তানের হাসপাতাল এবং চেকপোস্টে আত্মঘাতী হামলা: নিহত ৭

হামলায় নিহতদের মরদেহ হাসপাতালে নিয়ে যাচ্ছেন কর্মীরা।

ইসলাম টাইমস ডেস্ক: পাকিস্তানের খাইবার পাখতুনখুয়া প্রদেশের একটি পুলিশ চেকপোস্টে বন্দুক হামলার পর পার্শ্ববর্তী হাসপাতালে আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে চার পুলিশসহ প্রাণ হারিয়েছেন অন্তত সাতজন। তাছাড়া আরও বেশ কিছু বেসামরিক আহত হয়েছেন বলেও খবর পাওয়া গেছে।

পাক গণমাধ্যম ‘দ্য ডন’ জানায়, রবিবার (২১ জুলাই) স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটে প্রদেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় ডেরা ইসমাইল খান জেলার একটি পুলিশ চেকপোস্ট ও হাসপাতালে হামলাটি চালানো হয়।

প্রত্যক্ষদর্শীদের মতে, শুরুতে পুলিশের চেকপোস্টে অজ্ঞাত দুর্বৃত্তরা বন্দুক হামলাটি চালায়। এরপর হতাহতদের পার্শ্ববর্তী যে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয় সেখানে একটি আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

জেলা পুলিশের মুখপাত্র সালীম রিয়াজ বলেন, ‘রবিবার আনুমানিক সকাল পৌনে আটটার দিকে চারটি মোটরসাইকেল চেপে অজ্ঞাত বন্দুকধারীরা কোটলা চেয়েডান পুলিশ চেকপোস্টে এসে অতর্কিতভাবে গুলি ছোঁড়তে শুরু করে। এতে ঘটনাস্থলেই দুই পুলিশের মৃত্যু হয়।’

পুলিশের এ মুখপাত্র আরও বলেন, ‘বন্দুক হামলায় হতাহতদের তাৎক্ষণিক উদ্ধার করে পাশের একটি হাসপাতালে নেওয়া হয়। তখন সেখানেও দুর্বৃত্তরা আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। এতে দ্বিতীয় হামলায় তিন বেসামরিকসহ দুই জন পুলিশ সদস্য প্রাণ হারান। এবারের হামলায় এখন পর্যন্ত সাতজন নিহত ছাড়াও আরও কমপক্ষে ২৪ জন আহত হয়েছেন।’

পুলিশ কর্মকর্তা সালীম রিয়াজ বলেন, ‘প্রাথমিক তদন্তে হামলাটি একটি পূর্বপরিকল্পিত বলে মনে হচ্ছে। তাছাড়া সম্ভবত একজন নারী হাসপাতালের বোমা বিস্ফোরণটি ঘটিয়েছিলেন। মর্মান্তিক এ হামলার দায় এখনো কেউ বা কোনো সংগঠন স্বীকার করেনি।

পূর্ববর্তি সংবাদট্রাম্পের বর্ণবাদী মন্তব্যের সমালোচনায় এবার সরব হলেন মিশেল ওবামা
পরবর্তি সংবাদপ্রিয়া সাহার বক্তব্য ‘রাষ্ট্রদ্রোহ’ মনে করি না: আইনমন্ত্রী