‘ইসকন’-এর সকল কার্যক্রম নিষিদ্ধ করুন: আল্লামা আহমদ শফী

133

ইসলাম টাইমস ডেস্ক: দেশের সকল ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করতে উগ্রবাদী সংগঠন ‘ইসকন’-এর সকল কার্যক্রম নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী । গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ দাবি জানান।

আল্লামা শাহ আহমদ শফী আরো বলেন, ইসকন মুসলিম শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করে মুসলিম ধর্মীয় চেতনাবোধেও মারাত্মক আঘাত করেছে। মুসলমানদের ধর্মীয় বিশ্বাসে এসব মন্ত্র মুখে উচ্চারণ করার কোনো প্রকারের বৈধতা নেই।

তিনি বলেন, হিন্দু সম্প্রদায় পুণ্যের আশায় দেবতার নামে উৎসর্গকৃত খাবারই হলো প্রসাদ। এ প্রসাদ আহার করা মুসলমানদের জন্য হারাম।

হেফাজত আমীর বলেন, সংবিধান অনুযায়ী প্রত্যেক ধর্মাবলম্বী নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারবেন। তবে নিজেদের ধর্মীয় আচার অনুষ্ঠান অন্য ধর্মের কারও ওপর চাপিয়ে দেয়া ধর্মীয় অধিকার ও অনুভূতিতে হস্তক্ষেপের শামিল, যা সংবিধান পরিপন্থী ও সুস্পষ্ট সংবিধান লঙ্ঘন।

হেফাজত আমীর বলেন, মুসলিম অধ্যুষিত দেশে কোমলমতি মুসলিম শিক্ষার্থীদের ‘হরে কৃষ্ণ হরে রাম, মাতাজি প্রসাদ কি জয়’ নামজপ উচ্চারণ করিয়ে ঈমান হরণের অপচেষ্টা চালিয়েছে ‘ইসকন’ কর্মীরা। এ দেশে সকল ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করতে এমন ঘৃণ্য কর্মকাণ্ডে জড়িতদের দ্রুত শাস্তি নিশ্চিত করতে উগ্রবাদী সংগঠন ‘ইসকন’-এর সকল কার্যক্রম নিষিদ্ধ করুন।

বিবৃতিতে আল্লামা আহমদ শাহ শফী কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অনতিবিলম্বে এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত স্কুল কর্তৃপক্ষ ও ইসকনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। তা না হলে আমাদের ঈমান আকিদা রক্ষা ও দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখার স্বার্থে ইসকনসহ এ ধরনের উগ্রবাদী সংগঠনের কর্মকাণ্ডের বিরুদ্ধে হেফাজতে ইসলাম এ দেশের সর্বস্তরের তৌহিদী জনতাকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।