উগ্রপন্থি সংগঠন ‘ইসকন’ এর সকল কার্যক্রম নিষিদ্ধ করতে হবে: মুফতী ফয়জুল করীম

101

ইসলাম টাইমস ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, ভারতের উগ্রবাদী হিন্দু সন্ত্রাসীগ্রsপ কর্তৃক নিরস্ত্র নীরিহ ভারতীয় মুসলমানদের হত্যা, নির্যাতন ও হয়রানীর ঘটনা যখন বিশ্বমুসলমানদের হ্নদয়ে আঘাত হেনেছে। সেই সময় আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে ‘ইসকন’ নামক হিন্দুত্বাবাদী উগ্র সংগঠন চট্টগ্রামে স্কুলের কোমলমতি মুসলিম শিশুদেরকে দেবতার নামে উৎসর্গিত প্রসাদ খাওয়ানোর অপতৎপরতা কোনোভাবেই বরদাশত করার মতো নয়। অবিলম্বে বাংলাদেশে ইসকনের সকল কার্যক্রম নিষিদ্ধ করতে হবে।

আজ শুক্রবার সকাল ১১টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় ব্যবস্থাপনায় কেন্দ্র, মহানগর ও সহযোগি সংগঠনসমূহের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম আরো বলেন, তথাকথিত ভারতে হিন্দু উগ্রবাদী সন্ত্রাসী কর্তৃক ইতিহাসের জঘন্য হত্যাযজ্ঞ, নির্যাতন চালিয়ে ধর্মনিরেপেক্ষতার মুখোশ বিশ্ববাসীর সামনে উম্মোচন করেছে। এই ভয়াবহ হত্যাযজ্ঞ বিশ্বমানবতাকে গভীরভাবে ভাবিয়ে তুলেছে। জাতিসংঘ ও ওআইসি রহস্যজনকভাবে নিরব দর্শকের ভুমিকা পালন করছে। এই জাতিসংঘ দিয়ে মুসলমানদের কোনো উপকার হবে না। প্রয়োজন মুসলিম জাতিসংঘ গঠনের।

তিনি আরো বলেন, বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহৎ মুসলিম দেশ হয়েও এখনো পর্যন্ত আনুুষ্ঠানিকভাবে কোনো নিন্দা প্রস্তাব গ্রহণ না করে ভারতীয় সন্ত্রাসবাদকে পরোক্ষভাবে সহযোগিতা করে যাচ্ছে। তিনি অবিলম্বে রাষ্ট্রীয় নিন্দা প্রস্তাব গ্রহণ করতে সরকারের প্রতি আহ্বান জানান। সাথে সাথে বিশ্ব মুসলিমকে এই মুসলিম আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে আহ্বান জানান।