লালমনিরহাটে ভয়াবহ নদী ভাঙন, গৃহহীন ৫ শতাধিক পরিবার

ইসলাম টাইমস ডেস্ক: লালমনিরহাটে তিস্তা ও ধরলার ভয়াবহ ভাঙনে  কয়েক’শ ঘরবাড়ি বিলীন হয়ে অন্তত ৫ শতাধিক পরিবার গৃহহীন হয়ে পড়েছে। পরিবারগুলো গৃহহীন হয়ে বাঁধের রাস্তা ও শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়ে দুর্বিষহ জীবনযাপন করছে।

জানা গেছে, মাথা গোঁজার মতো এক টুকরো জমি না থাকায় ভাঙন কবলিতরা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন। হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের পশ্চিম হলদিবাড়ি গ্রামের নয়ারহাট নামের একটি বাজার মঙ্গলবার রাতে তিস্তার প্রবল স্রোতে বিলীন হয়ে গেছে। একই রাতে পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের  আঞ্চলিক সড়কে অবস্থিত সেতুরটির সংযোগ সড়ক ধসে যাওয়ায় ৭টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। স্কুল-কলেজের শিক্ষার্থীতের যাতায়াতে সমস্যা হচ্ছে। কৃষক ও ব্যবসায়ীরা তাদের কৃষি পণ্য নৌকায় করে পারাপার করছে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিম জানান, বন্যায় সেতু সংযোগের রাস্তা ভেঙে যাওয়া ও স্থানীয় লোকজনের সমস্যার কথা জানতে পেরে ঘটনাস্থল ঘুরে এসেছি। রাস্তাটি দ্রুত মেরামত করার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী আরিফুল ইসলাম নদী ভাঙনের সত্যতা নিশ্চিত করে জানান, তেমন বরাদ্দ না থাকায় ভাঙন রোধে ব্যবস্থা নেওয়া যাচ্ছে না। তবে বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

পূর্ববর্তি সংবাদবন্যায় দুর্গত মানুষের সাহায্যে সবার এগিয়ে আসা উচিত: খেলাফত মজলিস আমীর
পরবর্তি সংবাদসিরাজগঞ্জে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট