আজ এইচএসসি ও সমমান পরীক্ষা-২০১৯ এর ফল প্রকাশ করা হবে

ইসলাম টাইমস ডেস্ক: এইচএসসি ও সমমান পরীক্ষার ফলপ্রার্থীদের অপেক্ষার অবসান হচ্ছে আজ।  আজ বুধবার এইচএসসি ও সমমান পরীক্ষা-২০১৯ এর ফল প্রকাশ করা হবে। সকালে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন।

পরে বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন মন্ত্রী। দুপুর ১টা থেকে পরীক্ষার্থীরা নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও পাবলিক পরীক্ষার ফল প্রকাশের ওয়েবসাইট (www. educationboardresults.gov.bd) থেকে ফল জানতে পারবেন।

এছাড়া মোবাইলে মেসেজ পাঠিয়ে ফল সংগ্রহ করা যাবে। এজন্য HSC/Alim/Tec লিখে স্পেস দিয়ে সংশ্লিষ্ট বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। প্রতি এসএমএস (SMS)-এ ২ টাকা ৩০ পয়সা করে কাটা হবে।

ফল পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত আবেদন করা যাবে। এবার দেশের দুই হাজার ৫৭৯টি কেন্দ্রে এবার উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন।

পূর্ববর্তি সংবাদসংসদে গরুর যত্ম নেয়ার নির্দেশ দিলেন মোদি
পরবর্তি সংবাদহত্যাকাণ্ডের সাথে ‘মিন্নির সংশ্লিষ্টতা’ প্রতীয়মান হয়েছে: বরগুনা পুলিশ সুপার