ধর্ষণের অভিযোগে জাপা নেতা প্রকাশক লোটনের বিরুদ্ধে মামলা করেন নারী লেখক

ইসলাম টাইমস ডেস্ক: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ‘সিকদার অ্যান্ড পাবলিকেশন’- এর মালিক আলমগীর সিকদার লোটনের (৫৩) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন একজন নারী লেখক।

ঢাকার বাংলাবাজারে পুস্তক ব্যবসায়ী লোটন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির গত কমিটিতে সভাপতি ছিলেন। তিনি সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল বুক সেন্টারের (জাতীয় গ্রন্থ সংস্থা) পরিচালনা পষর্দেরও সদস্য।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১-এর বিচারক আবু নাসের মো. জাহাঙ্গীর আলমের আদালতে ১১ জুলাই মামলাটি দায়ের করা হয়। বিচারক মামলাটি গ্রহণ করে ২৭ জুলাইর মধ্যে বিচার বিভাগীয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

৩২ বছর বয়সী ওই নারী ১১ জুলাই ঢাকার এক নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করলেও মঙ্গলবার তার দলের চেয়ারম্যান এইচ এম এরশাদের দাফনের দিন খবরটি গণমাধ্যমের কাছে আসে। তবে এখনও ট্রাইব্যুনাল থেকে মামলার নথিপত্র ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়নি।

মামলার অভিযোগে বলা হয়, আসামি লোটন ‘সিকদার অ্যান্ড পাবলিকেশন’ ও ‘আকাশ পাবলিকেশন’র মালিক। অপরদিকে বাদী একজন লেখক হওয়ায় আসামির সঙ্গে পরিচয় হয়। কাজের সুবাদে বাদী আসামির সঙ্গে দেখা করতেন। তখন আসামি বাদীকে পেলেই বিভিন্ন কুরুচিপূর্ণ কথাবার্তা বলতেন। বাদী আসামিকে বাবার বয়সী ভেবে বিষয়টি এড়িয়ে যেতেন। এছাড়া আসামি বিভিন্ন সময় ফোনে, সামাজিক যোগাযোগমাধ্যম ম্যাসেঞ্জারে বাদীর কাছে নোংরা ছবি পাঠাতেন এবং ভিডিও কলে নোংরা প্রস্তাব দিতেন। এ বছর ১ জানুয়ারি আসামির জন্মদিন হওয়ায় তার অনুরোধে বাদী রাজধানীর কোতোয়ালি থানা এলাকায় বিউটি বোর্ডিংয়ে যান। সেখানে আসামির জন্মদিনের কেক কাটা হয়। এরপর আসামি বাদীকে বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তুলে ধর্ষণ করে। এ সময় মোবাইল ফোনে কিছু ছবি তোলে ও ভিডিও ধারণ করে।

তবে লোটনের কাছে মামলার বিষয়ে জানতে চাইলে তিনি সংবাদমাধ্যমকে বলেন, জাতীয় পার্টির অপর একটি গ্রুপ রাজনৈতিকভাবে ঈর্ষান্বিত হয়ে ওই নারীকে দিয়ে তার বিরুদ্ধে এ অভিযোগ করিয়েছেন।

পূর্ববর্তি সংবাদএ বছর সরকারি খরচে হজ্বে যাচ্ছেন ৫৫ জন আলেমসহ ৩০৮ জন
পরবর্তি সংবাদআরজাবাদে খতীব ও বক্তাদের সভায় পাঠ্যপুস্তকে ‘বিবর্তনবাদ’ নিষিদ্ধের দাবি