‘জয় শ্রীরাম’ না বলায় মাদ্রাসা ছাত্রদের মারধর করল বজরং কর্মীরা

ইসলাম টাইমস ডেস্ক: সম্প্রতি ভারতে মুসলিম নির্যাতনের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। ভারতে বিভিন্ন স্থানে মুসলিম নির্যাতনের একাধিক ঘটনা ঘটেছে। এবার দেশটির উত্তর প্রদেশে ‘জয় শ্রীরাম’ ধ্বনি না দেয়ায় বেশ কয়েকজন মাদ্রাসার ছাত্রকে মারধর করেছে কট্টরপন্থি কয়েকজন হিন্দু।

ভারতের উত্তর প্রদেশের উন্নাও শহরে এ ঘটনা ঘটে। গতকাল শুক্রবার (১২ জুলাই) ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ওই তথ্য জানায়।

জানা যায়, স্থানীয় মাদ্রাসা দারুল উলুম ফৈজ-ই-আমের ১২-১৪ বছর বয়সী কয়েকজন ছাত্র মাঠে ক্রিকেট খেলছিল। তখন কয়েকজন বজরং দলের কর্মী সেখানে উপস্থিত হয়ে তাদের জয় শ্রী রাম বলতে জোর করে। ছাত্ররা তা বলতে না-চাইলে তাদের ব্যাট ও উইকেট দিয়ে মারধর করে। জখম ছাত্রদের মধ্যে একজন মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়।

সংশ্লিষ্ট মাদরাসা কর্তৃপক্ষ বলছেন, হামলাকারীরা উগ্র হিন্দুত্ববাদী সংগঠন বজরং দলের সঙ্গে যুক্ত। তারা কয়েকজন মাদরাসা ছাত্রের সাইকেলও ভেঙে দিয়েছে। এ ব্যাপারে থানায় এফআইআর দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এ ব্যাপারে ফেসবুক প্রোফাইলের সাহায্যে অভিযুক্তদের খোঁজা শুরু হয়েছে। একজনকে গ্রেফতার ও কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মাওলানা নইম মিসবাহী গণমাধ্যমকে জানান, ১২/১৪ বছর বয়সী ছাত্ররা ক্রিকেট খেলার সময় কিছু লোক তাদেরকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে বলে। তারা ‘জয় শ্রীরাম’ না বলায় দুর্বৃত্তরা তাদেরকে মারধর করে এবং তাদের উপরে পাথর নিক্ষেপ করে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, পার্সটুডে, এনডিটিভি।

পূর্ববর্তি সংবাদবজ্রপাতে সারা দেশে নারী, শিশুসহ ১৪ জনের মৃত্যু
পরবর্তি সংবাদসুনামগঞ্জে লাখো মানুষ পানিবন্দি, যাচ্ছে না পর্যাপ্ত ত্রাণ