আফগানিস্তানে আত্মঘাতী হামলা, নিহত ৯

ইসলাম টাইমস ডেস্ক: আফগানিস্তানের পূর্বাঞ্চলে বিয়ের অনুষ্ঠানে এক শিশুকে ব্যবহার করে আত্মঘাতী হামলা চালানো হয়েছে। এ হামলায় ৯ জন নিহত হয়েছে এবং গুরুতর আহত হয়েছে আরও ৪০ জন। আহতদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) সকালে আফগানিস্তানের নানগারহার প্রদেশের পাচিরাগাম জেলায় এক বিয়ের অনুষ্ঠানে এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটে।

প্রাদেশিক মুখপাত্র আত্তাউল্লাহ খোগানি বলেন, সরকারি পক্ষের এক সামরিক বাহিনীর কমান্ডারকে লক্ষ্য করে এক শিশুর মাধ্যমে এই বোমা হামলা ঘটানো হয়।

বিবিসি অনলাইন বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার বরাতে জানায়, গতকালের হামলায় মালিক নুর নামের এক শিশুকে ব্যবহার করা হয়। সরকারিপন্থী বাহিনীর যে কমান্ডারকে লক্ষ্য করে হামলা চালানো হয়, তাঁর দুই ছেলে মারা গেছেন।

এই হামলার দায় অস্বীকার করেছে আইএস। আইএস আফগানিস্তানে আইএস খোরাসান নামে পরিচিত। পাচিরাগাম এলাকার দিকে সংগঠনটি বেশ সক্রিয়।

তালেবান প্রতিনিধি এবং আফগান সরকারের মধ্যে ঐতিহাসিক আলোচনার কয়েক দিনের মাথায়ই হামলা হল। ওই আলোচনার পর দেশটিতে শান্তি ফেরার আশা করছিলেন অনেকেই। দুইপক্ষ তখন শান্তির উদ্দেশ্যে একটি রোডম্যাপ অনুসরণ করার বিষয়ে একমত হয়।

সূত্র: আল-জাজিরা, বিবিসি নিউজ।

পূর্ববর্তি সংবাদ২০০১ পরবর্তী আফগান সরকার যৌননিপীড়কদের অভয়ারণ্য
পরবর্তি সংবাদআলেমদের সহযোগিতা দেশকে এগিয়ে নিবে: স্বরাষ্ট্রমন্ত্রী