দুই বার ক্ষমতায় থেকে বিএনপি কেন জিয়া হত্যার বিচার করলো না?: প্রশ্ন তথ্যমন্ত্রীর

49

ইসলাম টাইমস ডেস্ক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপির ঊর্ধ্বতন নেতারা জড়িত কি-না সেটি খুঁজ নেয়া দরকার। জিয়াউর রহমানের মৃত্যুর পর বিএনপি দুই বার ক্ষমতায় ছিলেন জিয়া হত্যার মামলা করলো না কেনো? মামলাটা চালালো না কেনো। এই রহস্যটা খুঁজে বের করা দরকার।

আজ শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ‘১৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস’ উপলক্ষে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন,  জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের কারণে সবচাইতে বেশি লাভবান হয়েছেন তারেক রহমানের মা বেগম খালেদা জিয়া। কারণ জিয়াউর রহমানের মৃত্যুর কারণে দেশে দুইবার প্রধানমন্ত্রী হয়েছেন তিনি। আর বিএনপির মতো একটি দলের চেয়াপারসনের পদ পেয়েছেন।

এসময় তথ্যমন্ত্রী আরেও বলেন, আমি মনে করি  জিয়াউর রহমান ৭৫ এর ১৫ আগস্ট হত্যাকাণ্ডের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত। একটি কমিশন গঠন করে যারা ১৫ আগস্ট হত্যাকাণ্ডের ষড়যন্ত্রের সাথে জড়িত তাদের বিচার করা প্রয়োজন। তাহলে আইনের শাসন প্রতিষ্ঠা হবে। ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে তিনি বলেন, সাত সমুদ্র তেরো নদীর পাড়ে বসে রাজনীতি করা যায় না। রাজনীতি করতে হলে সাহস থাকতে হয়। রাজনীতি করলে হলে বুলেটের সামনে দাঁড়াতে হয়। যে রাজনীতিবিদ দলের নেতৃত্ব দিতে পারে না। সে রাজনীতিবিদ সঠিক রাজনীতিবিদ নয়।