মাদারীপুর থানার ওসির বিরুদ্ধে চাঁদা না দেয়ায় এক হোটেল মালিকের চোখ জখম করে ফেলার অভিযোগ

ইসলাম টাইমস ডেস্ক: মাসিক চাঁদার টাকা দিতে অস্বীকার করায় মাদারীপুরে একটি আবাসিক হোটেলের মালিককে থানায় নিয়ে শারীরিকভাবে নির্যাতন করে চোখ জখম করেছেন এক ওসি। মাদারীপুর সদর থানার ওসি সওগাতুল আলমের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন নির্যাতনের শিকার ওই হোটেল মালিক।

 

নির্যাতনের শিকার হোটেল মালিক ও একাধিক দায়িত্বশীল সূত্র জানায়, গত ৮ জুলাই সোমবার রাতে মাদারীপুর পৌর শহরের আবাসিক সুমন হোটেলে স্বামী-স্ত্রীর পরিচয়ে শ্যালিকা নিয়ে রাতে থাকতে আসেন শরীয়তপুর সদর উপজেলার চন্দ্রপুর ইউনিয়নে এক ব্যক্তি।

ঘটনাটি জেনে ওই রাতেই হোটেল তল্লাশি করতে আসেন মাদারীপুর পুলিশের ডিএসবি শাখার সদস্য শহিদুল ইসলাম। এ সময় তিনি দুই জনের কথায় অমিল খুঁজে পান। এ ঘটনাকে কেন্দ্র করেই হোটেল মালিক সিরাজ মুন্সিকে আটক করে পুলিশ।

হোটেল মালিক সিরাজ মুন্সি সাংবাদিকদের বলেন, ‘আটকের পরের দিন সকালে সদর থানার ওসি সওগাতুল আলম আমাকে তার নিজ কক্ষে ডেকে নেন। তিনি এ সময় মাসিক ১৫ হাজার টাকা চাঁদা দাবি করেন। এক পর্যায়ে আমি টাকা দিতে অস্বীকার করলে ওসি এলোপাতাড়ি চড়-থাপ্পর দিতে থাকেন। ওসির হাতের আঘাতে আমার চোখের ভেতরে রক্ত জমাট হয়ে যায়। এরপর ওসি দম্পতি পরিচয়কারী আমার হোটেলের ওই বোর্ডারকে দিয়ে আমার বিরুদ্ধে একটি সাজানো মামলা দায়ের করে আদালতে পাঠান। আদালত আমাকে বৃহস্পতিবার দুপুরে জামিন দেন। পরে চোখের আঘাত গুরুতর হওয়ায় বৃহস্পতিবার রাতে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হই।’

তিনি আরও বলেন, ‘ওসি মাদারীপুর সদর থানায় গত ১৭ জুলাই যোগদানের পর দুইবার আমাকে তার রুমে ডেকে মাসিক ১৫ হাজার টাকা চাঁদা দাবি করেছেন। আমি তাকে চাঁদার টাকা দিতে অস্বীকার করেছি। তিনি তখন থেকেই আমার ওপর ক্ষেপে আছেন। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে উপযুক্ত বিচার দাবি করছি।’

 

পূর্ববর্তি সংবাদসামনের দুদিনেও দেশজুড়ে হতে পারে প্রচুর বৃষ্টিপাত!
পরবর্তি সংবাদপানি সরবরাহ ও স্যানিটেশনের উন্নয়নে বাংলাদেশকে ১শ’ মিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক