পাবনায় মৃত্যু বার্ষিকীর খিচুড়ি খেয়ে স্কুলছাত্রীর মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪০

ইসলাম টাইমস ডেস্ক: পাবনায় মৃত্যু বার্ষিকীর খিচুড়ি খেয়ে সুখি খাতুন (১৫) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। এছাড়া একই এলাকার অন্তত ৪০ নারী-পুরুষ অসুস্থ হয়েছেন। তাদেরকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাবনা সদর উপজেলার বলরামপুর গ্রামের সর্দার পাড়ায় জনৈক শহীদ সর্দারের বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে বলরামপুর গ্রামে ঈমান আলী নামক এক ব্যক্তির মৃত্যুবার্ষিকী ছিল। এ উপলক্ষে কুলখানির আয়োজন করা হয়। কুলখানিতে তবারক হিসেবে খিচুড়ি রান্না করে তা পরিবেশন করা হয়।

ওই খিচুড়ি খেয়ে বলরামপুর গ্রামের নারী-পুরুষ অনেকেই সন্ধ্যা থেকে অসুস্থ হয়ে পড়েন। তারা বাড়িতে থেকেই চিকিৎসা শুরু করেন। কিন্ত শনিবার রাত থেকে আক্রান্তরা গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদেরকে একে একে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

রোববার সকাল পর্যন্ত অন্তত ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। রোববার সকালে হাসপাতালে আনার পথে সুখি খাতুনের মৃত্যু হয়।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আকসাদ আল মাসুর আনন একজনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

তিনি জানান, এমনিতেই প্রতিদিনের রোগীর সংখ্যাই হাসপাতালের শয্যার দ্বিগুণ। তারপর হঠাৎ করে এই রোগীদের নিয়ে আমাদের হিমশিম খেতে হচ্ছে।

তিনি বলেন, চিকিৎসকরা অসুস্থদের সুস্থ করে তুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আশা করি সবাই সবাই সুস্থ হয়ে উঠবেন।

পাবনা জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. হাবিবুল্লাহ জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণেই এরা অসুস্থ হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

পূর্ববর্তি সংবাদনারীবাদী মালালার ‘ওড়না’ নিয়েও পশ্চিমের এই মাথাব্যথা কেন?
পরবর্তি সংবাদবিকালে চীন সফর নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলবেন প্রধানমন্ত্রী