পশ্চিমবঙ্গে ‘জয় শ্রী রাম’ না বলায় মাদ্রাসা ছাত্রকে মারধর

ইসলাম টাইমস ডেস্ক: পশ্চিমবঙ্গের পুরুলিয়ার নিতুড়িয়ায় ‘জয় শ্রীরাম’ না বলায় এবার ১১ বছরের এক মাদ্রাসা ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে।

কিশোরের অভিযোগ, বুধবার বিকেলে চার যুবক পথ আটকে তাকে ‘জয় শ্রীরাম’ বলার জন্য চাপ দেয়। রাজি না হওয়ায় তাকে মাটিতে ফেলে মারা হয়।

‍বৃহস্পতিবার (৪ জুলাই) কিশোরটির বাবা নিতুড়িয়া থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ সুপার তদন্ত হচ্ছে বলে জানালেও ঘটনার ২৪ ঘণ্টা পরেও কেউ গ্রেফতার হয়নি। খবর আনন্দ বাজার পত্রিকার।

তবে এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক বাক-বিতন্ডা শুরু হয়েছে। তৃণমূলের জেলা সভাপতি শান্তিরাম মাহাতোর দাবি, বিজেপি উগ্র হিন্দুত্বের জিগির তুলে সন্ত্রাস চালাচ্ছে। বিজেপির জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তীর পাল্টা দাবি করে বলেন, ‘বিজেপির ভাবমূর্তিতে কালি ছেটাতে তৃণমূল এই কাণ্ড ঘটিয়েছে।

অত্যাচারের শিকার মাদ্রাসা ছাত্র জানায়, এক বন্ধুকে বাসে তুলে দিয়ে মাদ্রাসায় ফিরছিল সে। পথ আটকায় চার যুবক এবং তার পরিচয় জানতে চায়। তার পর ‘জয় শ্রীরাম’ বলার জন্য চাপাচাপি করে।

তার অভিযোগ, ওদের কথা না শোনায় লাথি, ঘুষি মারে। কাকুতি-মিনতি করছিলাম। শোনেনি। পরে ওদের এক জন বলল, খারাপ কিছু হলে ফেঁসে যাব। তার পরে মার থামে। নিতুড়িয়ার মাদ্রাসাটির মাওলানা বলেন, রাত পর্যন্ত ঘুমোচ্ছে না দেখে ছেলেটাকে ডেকে কথা বলি। তখনই জানলাম, কী কাণ্ড হয়েছে।

এই ঘটনার পর ছেলেটিকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান তার বাবা। তিনি বলেন, কোন ভরসায় মাদ্রাসায় ছেলেকে রাখব? যদি আরও খারাপ কিছু হয়! বাড়ি ফিরেও ছেলে ভয়ে কাতর হয়ে আছে।

পূর্ববর্তি সংবাদশিবির সভাপতির দাওরা পরীক্ষা: সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনা
পরবর্তি সংবাদ৬.৪ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্য