শেখ হাসিনার ট্রেনে হামলার মামলা বানোয়াট: মির্জা ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: ১৯৯৪ সালে পাবনার ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার (তৎকালীন বিরোধীদলীয় নেতা) ট্রেনবহরে হামলার মামলাকে ‘সম্পূর্ণ বানোয়াট ও সাজানো’ বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘পরিকল্পিতভাবে নিজ দলীয় লোকদের দিয়েই ট্রেনে গুলি ও বোমা হামলার ঘটনা ঘটিয়ে রাজনৈতিক ইস্যু সৃষ্টি করা হয়েছিল, যা সর্বজনবিদিত। রাজনৈতিক ষড়যন্ত্রে আওয়ামী লীগের জুড়ি মেলা ভার।’

বুধবার পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এই মামলায় ৯ জনের ফাঁসি, ২৫ জনের যাবজ্জীবন ও ১৩ জনের ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

আদালতের এ রায়ে বুধবার এক বিবৃতিতে ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘দীর্ঘ ২৪ বছর পর এই রায় ঘোষণায় প্রমাণিত হয় যে, সরকারের ক্রমপ্রসারমান ফাঁসির দড়ি এখন বিএনপির নিবেদিতপ্রাণ নেতাকর্মীদের দিকে ধাবিত হচ্ছে। বিএনপিসহ বিরোধীদল-মত নিশ্চিহ্নকরণে নাৎসিবাদী আয়োজনের নগ্ন বহিঃপ্রকাশ আজকে সরকারের নির্দেশে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের রায়।’

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দীর্ঘ ২৪ বছর পর এই রায় ঘোষণার ঘটনা শুধু হাস্যকরই নয়, এটি একটি সুদূরপ্রসারী মাস্টারপ্ল্যানেরই অংশ, বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব।

পূর্ববর্তি সংবাদক্যারিবীয় উপকূলে মাছ ধরার নৌকা ডুবি, নিহত ২৬
পরবর্তি সংবাদএক রাতে চার শিক্ষা প্রতিষ্ঠানে চুরি!