যৌন হয়রানির অভিযোগ: চট্টগ্রামে শিক্ষকের গায়ে কেরোসিন ঢাললেন শিক্ষার্থীরা

ইসলাম টাইমস ডেস্ক: যৌন নিপীড়নের অভিযোগে চট্টগ্রামের ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ইংরেজি বিভাগের অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে দিয়েছেন শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীদের একটি দল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, প্রথমেই পাঁচতলার অফিস কক্ষে গিয়ে অধ্যাপক মাসুদ মাহমুদের সঙ্গে তর্ক জুড়ে দেন কয়েকজন শিক্ষার্থী। তিনি অফিস থেকে বের হয়ে নিচে নামার জন্য লিফটে উঠলে ওই শিক্ষার্থীদের কয়েকজনও সেখানে ঢুকে পড়েন। এরপর লিফট থেকে নেমে ওই শিক্ষক সামনে এগোতে থাকলে ‘ধর ধর, ধাক্কা দে, ধাক্কা দে’ বলে সাত-আটজন শিক্ষার্থী তাঁর পিছু নেন। এর মধ্যে দুজন তাকে ধাক্কাও দিয়ে বসেন। পরে একজন তার গায়ে কেরোসিন ঢেলে দেন

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া বলেন, অধ্যাপক মাসুদ মাহমুদকে সবার সামনে প্রকাশ্যে তার অফিস থেকে বের করে এনে কিছু শিক্ষার্থী গায়ে কেরোসিন ঢেলে দিয়েছে। এ ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের জন্য চরম অপমানজনক। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতোমধ্যে পুলিশকে খবর দিয়েছে এবং এ ঘটনায় ব্যবস্থা নেবে বলে জানিয়েছে।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে বিভিন্ন বর্ষে অধ্যায়নরত ইউএসটিসি’র ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে ওই শিক্ষক দ্বারা ক্রমাগত যৌন হয়রানি হওয়ার অভিযোগ করে আসছিল।

গত ২৯ এপ্রিল ইউএসটিসির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, যৌন নিপীড়নের যে অভিযোগ অধ্যাপক মাসুদ মাহমুদের বিরুদ্ধে আনা হয়েছে তা সত্য নয়।

পূর্ববর্তি সংবাদআমরা তিস্তার পানি দেইনি বলে বাংলাদেশ ইলিশ দেয় না: মমতা
পরবর্তি সংবাদসামান্য ত্রুটি পেলেও কাউকেই ক্ষমা করা হবে না: দুদক চেয়ারম্যান