ফিলিস্তিনের জেরুজালেমবিষয়ক মন্ত্রীকে গ্রেফতার করেছে ইসরায়েল

ইসলাম টাইমস ডেস্ক: জেরুজালেম কল্যাণবিষয়ক ফিলিস্তিনের মন্ত্রী ফাদি আল হাদামিকে গ্রেফতার করেছে ইসরায়েল।

রোববার ইসরায়েলি পুলিশের মুখপাত্র মিকি রোজেনফেল্ড ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, জেরুজালেমবিষয়ক ফিলিস্তিনি মন্ত্রী ফাদি আল-হাদামিকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

ফিলিস্তিনের গণমাধ্যম বলছে, রোববার ভোরের দিকে জেরুজালেমে অবস্থিত মন্ত্রী ফাদির বাসভবনে তল্লাশি চালিয়েছে ইসরায়েলি পুলিশ। পরে তাকে সেখান থেকে গ্রেফতার করে নিয়ে গেছে। একই সময়ে জেরুজালেম, বেথেলহাম ও অবরুদ্ধ পশ্চিম তীরের হেবরনের দক্ষিণাঞ্চল থেকে আরো পাঁচ ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়েছে।

তবে কি কারণে তাদের গ্রেফতার করা হয়েছে সেব্যাপারে কোনো মন্তব্য করেনি ইসরায়েলি কর্তৃপক্ষ। মন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র এএফপিকে বলেছে, কয়েকদিন আগে চিলির প্রেসিডেন্ট জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ সফর করেছিলেন। তার ওই সফরের সময় সঙ্গে ছিলেন মন্ত্রী আল-হাদামি। এ কারণে তাকে গ্রেফতার করা হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গত মঙ্গলবার আল-আকসা মসজিদ সফরের সময় চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরার সঙ্গে মন্ত্রী ফাদিকে দেখা যায়। কোনো রাষ্ট্র প্রধানের সফরের সময় তার সঙ্গে কে থাকবেন সে সংক্রান্ত বিধান লঙ্ঘন করায় ইসরায়েল ক্ষিপ্ত হয়ে তাকে গ্রেফতার করেছে বলে মন্ত্রী ফাদির ঘনিষ্ঠজনরা দাবি করেছেন।

সূত্র : আলজাজিরা।

বিজ্ঞাপন