‘ভারতে মুসলিম নিধন চলতে থাকলে দেড়শ’ কোটি মুসলমান চুপ থাকবে না’

129

ইসলাম টাইমস ডেস্ক: ভারতে এভাবে মুসলিম নিধন চলতে থাকলে বিশ্বের দেড়শ’ কোটি মুসলমান চুপ করে বসে থাকবে না বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ রেজাউল করীম।

গতকাল বিকেলে নরসিংদীর পাঁচাদোনা জামিয়া কারিমিয়া নূরে মদীনা মাদরাসার ছবক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুফতী রেজাউল করীম বলেছেন, দেশে দেশে তাগুতি ও আল্লাহদ্রোহী শক্তিগুলো বিশ্ব থেকে মুসলমানদের নাম-নিশানা মুছে ফেলতে ঐক্যবদ্ধভাবে কাজ করছে। সেই ধারাবাহিকতায় ভারতেও মুসলমানরা হত্যা নির্যাতনের শিকার হচ্ছে। ভারতের বিজেপি সরকারের হিন্দুত্ববাদী নীতি ও মুসলিম বিদ্বেষের কারণে সেদেশে মুসলিম জনগোষ্ঠীর নিরাপত্তা আজ চরম হুমকীর সম্মুখীন।

সম্প্রতি ঝাড়খন্ডে মুসলিম যুবক তাবরেজ আনসারীকে ‘জয় শ্রীরাম, জয় হনুমান’ বলতে বাধ্য করে নৃশসংসভাবে পিটিয়ে হত্যার ঘটনা মুসলিম বিদ্বেষের সর্বশেষ নজির।

এরপূর্বেও ধর্মীয় কারণে মুসলমানদেরকে নৃশসংসভাবে হত্যার বহু ঘটনা ঘটেছে। আমরা তাবরেজ আনসারীসহ সকল হত্যাকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করছি। ভারতের সংখ্যালঘু মুসলমানদের ওপর হত্যা নির্যাতন বন্ধ করতে হবে। ভারতে এভাবে মুসলিম নিধন চলতে থাকলে বিশ্বের দেড়শ’ কোটি মুসলমান চুপ করে বসে থাকবে না।

ভারতের সংখ্যালঘু মুসলমানদের ওপর হত্যা নির্যাতন বন্ধে ভারত সরকারকে কার্যকর ব্যবস্থা নিতে বাধ্য করতে জাতিসংঘ, ওআইসিসহ বিশ্বসংস্থাসমূহকে ভারত সরকারের উপর কুটনৈতিক চাপ প্রয়োগের দাবি জানাচ্ছি।

চরমোনাই পীর বলেন, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের অক্সফোড কিন্ডারগার্টেনের সহকারী শিক্ষক আরিফুল ইসলাম ৮ বছরে শতাধিক ছাত্রী ধর্ষণ করে তা ভিডিও ধারণ করে অমাজর্নীয় অপরাধ করেছে। শিক্ষক হলেন মানুষ গড়ার কারিগর। আর এই শিক্ষক যদি লম্পট হয় তাহলে পরিস্থিতি কোন পর্যায়ে গিয়ে দাড়ায়। এ জন্যই নৈতিক ও ইসলামী শিক্ষা সর্বস্তরে বাধ্যতামূলক করা প্রয়োজন। ইসলামী শিক্ষার অভাবেই মানুষ পশুর চরিত্র ধারণ করে, ফলে এদের দ্বারা সমাজ ও রাষ্ট্র ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি করে ৯৫ ভাগ মুসলমানের ধর্মীয় অনুভুতিতে আঘাত করেছে। যে দেশের ৯৫ ভাগ মানুষ মুসলমান, সে দেশে ইসলামী রাজনীতি নিষিদ্ধের দাবি চরম দুঃসাহস। এধরণের দাবি ইসলাম ও মানবতার শত্রুরাই করতে পারে।