রিফাত হত্যাকাণ্ডে দোষীদের রাতারাতি গ্রেফতার সম্ভব নয় : কাদের

নিহত রিফাত শরীফ-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ইসলাম টাইমস ডেস্ক: বরগুনায় রিফাত হত্যাকাণ্ডে দোষীদের রাতারাতি গ্রেফতার করা সম্ভব নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বরগুনায় রিফাত হত্যাকাণ্ডে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। অপরাধ ঘটার পর রাতারাতি দোষীদের গ্রেফতার করা সম্ভব নয়।

শুক্রবার (২৮ জুন) দুপুর ১২টায় রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোনো অপরাধ সংগঠনের পর দোষীরা পালানোর চেষ্টা করে এটাই স্বাভাবিক। তাই দোষীদের রাতারাতি গ্রেফতার করা সম্ভব হয় না। অপরাধীদের কাউকে ছাড় দেওয়া হবে না। কেউ যাতে পালাতে না পারে সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ (২৫) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় বুধবার রাতে রিফাতের বাবা বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

এরই মধ্যে রিফাতকে কুপিয়ে হত্যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, কয়েকজন যুবক চড়াও হয়েছেন রিফাতের ওপর, তার মধ্যে দুজন রামদা হাতে রিফাতকে একের পর এক আঘাত করে চলেছেন। রিফাতকে বাঁচানোর জন্য মরিয়া হয়ে চেষ্টা করছিলেন তার স্ত্রী। কিন্তু পারেননি। রিফাতের স্ত্রীর চিৎকারে আশপাশের কেউ এগিয়ে আসেননি।

এ হত্যাকাণ্ডের জন্য বরগুনা পৌরসভার ক্রোক এলাকার নয়ন বন্ড নামে এক যুবককে দায়ী করেন রিফাতের স্ত্রী আয়েশা আক্তার মিন্নি। এছাড়া ফারাজী, রাব্বি ও আকন নামের কয়েকজনের বিরুদ্ধেও অভিযোগ করা হয়।

হত্যা মামলায় বৃহস্পতিবার (২৭ জুন) সকাল থেকে দিবাগত রাত পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে। এরা হচ্ছেন- মামলার চার নম্বর আসামি চন্দন, দুপুরে মামলার নয় নম্বর আসামি মেহেদী হাসান এবং বিকেলে নাজমুল ও মহারাজ নামে অপর দুইজন আসামিকে গ্রেফতার করা হয়।

পূর্ববর্তি সংবাদময়মনসিংহের ভালুকায় অ্যাম্বুলেন্স খাদে পড়ে নিহত ১
পরবর্তি সংবাদমাদরাসার ছাত্ররা কোনোদিন দুর্নীতি করতে পারে না: আল্লামা আশরাফ আলী