রিফাত শরীফ হত্যার ঘটনায় দেশজুড়ে প্রতিবাদের ঝড়

রিফাত শরিফ হত্যার ঘটনায় বৃহস্পতিবার রাজধানীর শাহবাগে প্রতিবাদ সমাবেশ করে নাগরিক সমাজ।

ইসলাম টাইমস ডেস্ক: বরগুনায় প্রকাশ্যে শত শত মানুষের উপস্থিতে স্ত্রীর সামনে রিফাত শরীফকে (২৫) কুপিয়ে হত্যার প্রতিবাদে সারাদেশে প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এই নৃশংস হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়েছেন। এ ছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর শাহবাগে রিফাত শরিফ হত্যার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে নাগরিক সমাজ। প্রতিবাদ সমাবেশ থেকে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শীপা হাফিজ এক বিবৃতিতে বলেন, আইনের শাসন ও জবাবদিহির অভাব তথা দায়হীনতার সংস্কৃতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, দুর্বৃত্তরা এখন প্রকাশ্যে নিজেদের পরিচয় লোকানোর চেষ্টা না করেই এমন জঘন্য অপরাধ করার সাহস দেখাচ্ছে। এমন নৃশংসতার দ্রুততার সঙ্গে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না করলে সমাজ ও রাষ্ট্রীয় ব্যবস্থা চরম সংকটের মধ্যে পড়বে। আইন ও সালিশ কেন্দ্র দ্রুততার সঙ্গে দায়ীদের গ্রেফতার করে আইনানুগ প্রক্রিয়ায় দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছে।

শাবি সংবাদদাতা জানান, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে দাঁড়িয়ে হাতে লেখা পোস্টার নিয়ে রিফাত শরীফের হত্যার প্রতিবাদ জানান।

এদিকে সুনামগঞ্জের সাংস্কৃতিক কর্মীরা রিফাত শরীফ হত্যাকাণ্ডের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচি পালন করেন। শহরের আলতাফ স্কয়ারে সুনামগঞ্জের সর্বস্তরের সাংস্কৃতিক কর্মীদের আয়োজনে এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও অংশ নেন। এ সময় সড়ক অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদ করেন তারা।

কিশোরগঞ্জ অফিস জানায়, রিফাত শরীফকে হত্যার প্রতিবাদে শহরের আখড়াবাজার সেতু এলাকায় কিশোরগঞ্জবাসীর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ কর্মসূচিতে বক্তারা অবিলম্বে রিফাত শরীফের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।

পূর্ববর্তি সংবাদসাতক্ষীরায় পৃথক বজ্রপাতে একই পরিবারের তিন জনসহ চার জন নিহত
পরবর্তি সংবাদময়মনসিংহের ভালুকায় অ্যাম্বুলেন্স খাদে পড়ে নিহত ১