সরকারের অব্যবস্থাপনার কারণেই এসব দুর্ঘটনা ঘটছে: মির্জা ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: সরকারের অব্যবস্থাপনা ও চরম উদাসীনতার কারণেই সড়ক ও নৌ দুর্ঘটনাসহ রেল দুর্ঘটনা বার বার সংঘটিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৪ জুন) দলটির সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, রবিবার (২৩ জুন) গভীর রাতে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল রেলওয়ে স্টেশনের কাছে সেতু ভেঙে আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়ে সংঘটিত দুর্ঘটনায় এখন পর্যন্ত কয়েকজনের প্রাণহানি ও দুই শতাধিক যাত্রীর আহত হওয়ার ঘটনা হৃদয়বিদারক ও মর্মস্পর্শী।

‘যে সেতুটিতে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে এ দুর্ঘটনা সংঘটিত হয়েছে সেই সেতুটির দুরাবস্থা নিয়ে স্থানীয় জনগণ বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও সেতু মেরামতে উদ্যোগ গ্রহণ না করার কারণে এ মর্মস্পর্শী ঘটনা ঘটেছে,’ বিবৃতিতে উল্লেখ করেন তিনি।

জবাবদিহিতাবিহীন সরকার ক্ষমতা দখলে রাখার কারণে জনসম্পর্কিত বিষয়গুলো উপেক্ষিত হচ্ছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, এ দুর্ঘটনায় হতাহতদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত ও শোকাভিভূত। ।

দেশব্যাপী রাস্তাঘাটসহ রেলপথের বেহাল দশা সরকারের চরম ব্যর্থতারই বহিঃপ্রকাশ উল্লেখ করে বিএনপির এই শীর্ষ নেতা আরও বলেন, যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। ফলশ্রুতিতে ব্যাপক দুর্ঘটনা ও এতো মানুষের প্রাণহানি ঘটছে। আমি সর্বত্র সরকারি ব্যর্থতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি কুলাউড়ায় রেল দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি।

পূর্ববর্তি সংবাদমশার উৎপত্তিস্থলে মেয়রদের স্প্রে ছিটানোর অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর
পরবর্তি সংবাদসরকারি চাকরিতে বাধ্যতামূলক হচ্ছে ডোপটেস্ট: স্বরাষ্ট্রমন্ত্রী