সৌদি আরবের বেসামরিক বিমানবন্দরে ড্রোন হামলা, নিহত ১, আহত ৭

ইসলাম টাইমস ডেস্ক: সৌদি আরবের একটি বেসামরিক বিমানবন্দরে ড্রোন হামলায় অন্তত একজন নিহত ও আরও ৭ জন আহত হয়েছেন। নিহত ওই ব্যক্তি সিরিয়ার নাগরিক।

রিয়াদভিত্তিক জোট জানিয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় একটি বিমানবন্দরে রবিবার এই ড্রোন হামলা চালায় ইয়েমেনের হুতি বিদ্রোহীরা।

সৌদিতে অনেকদিন ধরেই হামলা চালাচ্ছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। সামরিক জোটের পক্ষ থেকে জানানো হয়েছে, ইরান সমর্থিত হুতি মিলিশিয়ারা আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে সন্ত্রাসী হামলা চালিয়েছে। ওই বিমানবন্দর দিয়ে প্রতিদিন কয়েক হাজার বেসামিরক নাগরিক চলাচল করেন।

তবে কিভাবে ওই বিমানবন্দরে হামলা চালানো হয়েছে সে বিষয়ে জোটের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি। চলতি মাসে বেসামরিক বিভিন্ন স্থাপনায় ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। বেশ কিছু ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

রবিবার হুতি নিয়ন্ত্রিত আল মাসিরাহ টিভির খবরে বলা হয়েছে, তারা দেশের দক্ষিণাঞ্চলীয় আবহা এবং জিযান বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছে।

এ আগে গত ১২ জুন দক্ষিণপশ্চিমাঞ্চলীয় আবহা শহরের আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ক্ষেপণাস্ত্র হামলায় ২৬ জন আহত হয়। এরা সবাই বেসামরিক নাগরিক।

সূত্র: আরব নিউজ

পূর্ববর্তি সংবাদমোদীর বিদেশ মন্ত্রকের দাবি, ‘‘ভারতে সংখ্যালঘুদের অধিকার সুরক্ষিত!’’
পরবর্তি সংবাদট্রেন দুর্ঘটনার কারণ খুঁজতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন