শুভবুদ্ধির উদয় হলে ইফা ডিজি নিজেই পদত্যাগ করবেন: ধর্ম প্রতিমন্ত্রী

281

ইসলাম টাইমস ডেস্ক: ইসলামিক ফাউন্ডেশনের অচলাবস্থা কাটাতে সংস্থাটির মহাপরিচালক সামীম আফজাল নিজেই পদত্যাগ করবেন বলে আশা প্রকাশ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। ধর্মপ্রতিমন্ত্রী বলেন, ‘মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইসলামিক ফাউন্ডেশনের ডিজিকে পদত্যাগ করতে বলা হবে না। শুভবুদ্ধির উদয় হলে, আশা করি তিনি নিজেই পদত্যাগ করবেন।’

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ভালো মানুষ, তিনি আমাদের লোক। ১০ বছর তিনি এখানে দায়িত্বে ছিলেন। তিনি বড় রোগে ভুগছেন। তার শারিরিক অবস্থাও ভালো না। কিছুদিন আগে তার ছেলে আত্মহত্যা করে মারা গেছেন। সেটা নিয়েও তিনি মানসিকভাবে ভালো নেই।

শেখ মো. আব্দুল্লাহ বলে, সবকিছু মিলে তিনি বলেছেন শনিববার তিনি পদত্যাগ করে চলে যাবেন। কিন্তু এখন পর্যন্ত তিনি পদত্যাগ করেননি। কেন করেননি তা জানি না। আশা করি, তিনি ইসলামিক ফাউন্ডেশনের ক্ষতি করবেন না। সংস্থাটির মঙ্গল কামনা করে তিনি সিদ্ধান্ত নেবেন। ইসলামিক ফাউন্ডেশনে যা চলছে সেটি অনাকাঙ্খিত, অনভিপ্রেত। সবার প্রতি আহ্বান জানাব যাতে কোনো বিশৃঙ্খলা না হয়। এটা ডাইভার্ট হয়ে অন্যদিকে চলে না যায়। সেই মোতাবেক ব্যবস্থা নিতে হবে।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজাল অফিস থেকে প্রায় ৫০টি ফাইল নেওয়ার চেষ্টা করেছেন।  তিনি ফাইগুলো কেন নিতে চেয়েছিলেন সেটা বোধগম্য নয়।

এদিকে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, শোকজ, কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলন ও পদত্যাগের দাবির মুখে ৩ দিনের ছুটি চেয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজাল। তবে তার ছুটির আবেদন প্রক্রিয়া বিধিসম্মত হয়নি বলেও জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম।