খুন-ধর্ষণের বিচার নাই দেশে, করবে কে?: ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: দেশে কঠিন সময় যাচ্ছে। খুন-ধর্ষণের বিচার হয় না। বিচার করবে কে? খুন-ধর্ষণের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রকাশ্যে জড়িত থাকেন তাই তাদের বিচার হয় না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন।

আজ সোমবার বিকেলে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব এসব কথা বলেন। পীরগঞ্জ পৌরসভা অডিটোরিয়ামে উপজেলা ও পৌর বিএনপি এই কর্মীসভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ স্বাধীনতার পর একবার গণতন্ত্রকে হত্যা করেছিল বাকশাল কায়েম করে। সেদিনও জনগণের তোপের মুখে বাকশাল প্রতিষ্ঠিত হতে পারেনি। আজও পারবে না। এবার ভিন্ন কৌশলে, ভিন্ন পোশাক পরে ভিন্ন আঙ্গিকে তারা আবার একদলীয় শাসনব্যবস্থা ‘বাকশাল’ পুনঃপ্রতিষ্ঠিত করতে চায়। আজকেও বাংলাদেশের জনগণ একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠিত হতে দেবে না।

বিএনপির মহাসচিব বলেন, দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে খালেদা জিয়াকে মুক্ত করে জনগণকে একযোগে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, ‘দেশের মানুষ জানেন এবারের নির্বাচন গণতান্ত্রিকভাবে হয়নি। মানুষ দেশের প্রতিটি আসনে ভোট দিতে পারলে আওয়ামী লীগের চিহ্ন পর্যন্ত থাকত না। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্বাচনে ব্যবহার করেছে এ সরকার। এ অবস্থা থেকে মুক্তি পেতে দলের লাখ লাখ নেতা–কর্মীকে নিয়ে বিএনপি সারা দেশে আন্দোলনে নামবে। সেদিন গণতন্ত্রের জয় হবে, দেশের মানুষের জয় হবে, পতন ঘটবে স্বৈরাচারের।’

 

পূর্ববর্তি সংবাদপ্রত্যর্পণ বিল স্থগিত, এবার ক্যারি লামের পদত্যাগ দাবিতে হংকংয়ে বিক্ষোভ
পরবর্তি সংবাদমিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির ইনতিকাল