কারারক্ষীদের সহায়তায় চট্টগ্রাম কারাগারে মাদক ব্যবসা

ইসলাম টাইমস ডেস্ক: পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী, অস্ত্র, মাদক, ছিনতাইয়ের ২০ মামলার আসামি নুর আলমের বিরুদ্ধে দুই বছর ধরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় মাদক ব্যবসা চালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।  এই কাজে তাঁকে কারারক্ষীরা সহায়তা করেন বলেও অভিযোগ রয়েছে ।

সাইফুল ইসলাম নামের এক কারারক্ষীকে গত শনিবার রাতে ইয়াবাসহ গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোতোয়ালি থানা-পুলিশ এই তথ্য জানতে পারে। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাঁরাও জানিয়েছেন, কারাগার থেকে হামকা নুর আলম ফোন করেন। তাঁর নির্দেশনামতো ইয়াবা, গাঁজা কারারক্ষীদের সরবরাহ করা হয়।

সূত্র জানায়, চট্টগ্রাম কারাগারে বন্দীদের মধ্যে ৭০ ভাগ আসামি মাদক মামলার। তাঁরা মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী হওয়ায় কারাগারে মাদকের চাহিদা রয়েছে।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কারারক্ষী সাইফুল জানিয়েছেন, দিদারুল আলম ওরফে মাছুম নামের এক ব্যক্তির কাছ থেকে তিনি ৫০টি ইয়াবা নেন। এর মধ্যে হালিশহর কাঁচাবাজার এলাকার এক ব্যক্তিকে ১০টি দিতে যাওয়ার পথে পুলিশের হাতে গ্রেপ্তার হন। বাকি ৪০টি কারাগারের ভেতর থাকা সন্ত্রাসী হামকা নুর আলমকে দেওয়ার কথা ছিল। সেখানে তিনি এগুলো চার গুণ দামে বিক্রি করেন।

গত শনিবার রাতে সাইফুলকে জিজ্ঞাসাবাদের সময় গাঁজা সংগ্রহ করে কারাগারের ভেতরে নিয়ে যাওয়ার জন্য আজিজুল ইসলাম নামের এক ব্যক্তির মুঠোফোন থেকে ফোন আসে। পরে ফাঁদ পেতে আজিজকে গাঁজাসহ গ্রেপ্তার করা হয়। এরপর তাঁকে নিয়ে রাতে নগরের এনায়েত বাজার এলাকা থেকে দিদারুলকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁদের সহযোগী আলো আক্তার নামের এক নারীকেও গ্রেপ্তার করা হয়।

পুলিশ কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, দিদারুল কারাগারে থাকার সময় হামকা নুর আলমের সঙ্গে তাঁর পরিচয় হয়। বের হওয়ার পর থেকে নুর আলমকে নিয়মিত ইয়াবা সরবরাহ করেন। এই কাজে তাঁকে সহায়তা করেন কারারক্ষী সাইফুল।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক মো. কামাল হোসেন গতকাল বিকেলে প্রথম আলোকে বলেন, ইয়াবাসহ গ্রেপ্তারের ঘটনায় কারারক্ষী সাইফুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদশরীরে ট্যাটু বা উল্কি আঁকার ভয়াবহতা
পরবর্তি সংবাদইন্দোনেশিয়ায় দুর্গত মানুষের সহায়তায় এগিয়ে থাকে ইসলামপন্থীরা