বিতর্ক সৃষ্টি হওয়ায় প্রত্যাহার করা হল ‘আমি সিরাজুল আলম খান…’

ইসলাম টাইমস ডেস্ক: শামসুদ্দিন পেয়ারা অনুলিখনকৃত ‘আমি সিরাজুল আলম খান : একটি রাজনৈতিক জীবনালেখ্য’ বইটি প্রত্যাহার করা হয়েছে। গতকাল বুধবার বইটির প্রকাশক মাওলা ব্রাদার্সের এক প্রেস বিজ্ঞপ্তিতে বইটি প্রত্যাহার করা হয়।

মাওলা ব্রাদার্সের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমাদের প্রকাশিত শামসুদ্দিন পেয়ারা অনুলিখনকৃত ‘আমি সিরাজুল আলম খান : একটি রাজনৈতিক জীবনালেখ্য’ বইটি নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়াতে আমরা বইটি বাজার থেকে প্রত্যাহার করে নিচ্ছি।

এর আগে সোমবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় বাংলাদেশের রাজনীতির ‘রহস্যপুরুষ’ হিসেবে পরিচিত সিরাজুল আলম খানের বইটি নিয়ে কথা ওঠে।

আওয়ামী লীগের সাবেক দুই মন্ত্রী এবং দলের উপদেষ্টা পরিষদের প্রবীণ সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ এই বইটি নিয়ে আলোচনার সময় ইতিহাস বিকৃতির বিষয়টি তুলে ধরেন।

তাদের অভিযোগ, সিরাজুল আলম খানের এই বইটি মিথ্যা তথ্যে ভরা। আমিত্ব প্রকাশ করতে গিয়ে ইতিহাস বিকৃতির অপচেষ্টা হয়েছে। উদ্দেশ্যপ্রণোদিত হয়ে বইটিতে সম্পূর্ণ অসত্য তথ্য তুলে ধরা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ ব্যাপারে একমত প্রকাশ করেন। এ নিয়ে আলোচনা শেষে আমু ও তোফায়েলকে ইতিহাসের সত্য ঘটনা গণমাধ্যমে তুলে ধরতে দলীয়ভাবে বিশেষ দায়িত্ব দেওয়া হয়। এর দু’দিন বাদেই বইটি প্রত্যাহারের ঘোষণা দিল প্রকাশনা সংস্থা।

পূর্ববর্তি সংবাদশাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণে ইয়াবা, আটক ২
পরবর্তি সংবাদজার্মানিতে মসজিদে কুরআনের অবমাননা