কাল সাতদিনের সফরে তাজিকিস্তান ও উজবেকিস্তানে যাচ্ছেন রাষ্ট্রপতি

ইসলাম টাইমস ডেস্ক: তাজিকিস্তান ও উজবেকিস্তানে সাত দিনের সরকারি সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কাল বৃহস্পতিবার ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে। আজ বুধবার রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন এ কথা জানান।

জয়নাল আবেদিন বলেন, ‘মধ্য এশিয়ার দুটি দেশে তাঁর সাত দিনের এই সফর চলাকালে রাষ্ট্রপতি তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে কনফারেন্স অন ইন্টারেকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেজার্স ইন এশিয়ার (সিআইসিএ) পঞ্চম সম্মেলনে যোগ দেবেন। তিনি ১৬ জুন উজবেকিস্তান সফরও শুরু করবেন।’ তিনি বলেন, রাষ্ট্রপতি ও তাঁর স্ত্রী রাশীদা খানমসহ সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট কাল বিকেল চারটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

রাষ্ট্রপতি ১৫ জুন দুশানবেতে সিআইসিএ সম্মেলনে তাঁর ভাষণ দেবেন। এ কথা জানিয়ে জয়নাল আবেদিন বলেন, ১৯ জুন তিনি দেশে ফিরে আসবেন।

সিআইসিএ হচ্ছে এশিয়ার শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা বাড়াতে সহযোগিতা জোরদারের একটি বহুদেশীয় ফোরাম।

সিআইসিএর উদ্দেশ্যগুলোর মধ্যে রয়েছে এশিয়ার সমৃদ্ধি ও স্থিতিশীলতায় বাণিজ্য জোরদার-অর্থনৈতিক সহযোগিতাসহ সব ধরনের সন্ত্রাসবাদ মোকাবিলা এবং অবৈধ মাদক নির্মূল করা।

জয়নাল আবেদিন বলেন, রাষ্ট্রপতি আবদুল হামিদ পঞ্চম সিআইসিএ শীর্ষ সম্মেলনে তাঁর ভাষণে এ ব্যাপারে বাংলাদেশের অবস্থান পরিষ্কারভাবে তুলে ধরবেন।

পূর্ববর্তি সংবাদভূমধ্যসাগরে ১২ দিন ধরে আটকা ৬৪ বাংলাদেশি
পরবর্তি সংবাদকেরানীগঞ্জে বাস খাদে পড়ে আহত ১৪