ঐক্যফ্রন্টের ঐক্যবদ্ধ থাকা সরকারি দলেরও প্রত্যাশা: ওবায়দুল কাদের

12

ইসলাম টাইমস ডেস্ক: ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ থাকুক, এটা সরকারি দলেরও প্রত্যাশা। একটি ঐক্যবদ্ধ শক্তিশালী বিরোধী দল গণতন্ত্রের স্বাস্থ্যের জন্যই ভালো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্ট নিয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সৃষ্ট টানাপোড়েনের প্রেক্ষাপটে গতকাল সোমবার ঐক্যফ্রন্টের ‘স্টিয়ারিং কমিটির’র বৈঠক হয়। সেখানে এই জোটের অনেক নেতা ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেন।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের মধ্যে সমন্বয়হীনতা প্রকাশ পাচ্ছে—এই বিষয়টি কীভাবে দেখছেন, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘ঐক্যফ্রন্টের ব্যাপারে আপনারা যে প্রশ্ন করেছেন—ঐক্যফ্রন্টে সমন্বয় নেই, ঐক্য নেই—আমরা সেটা চাই না। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ হোক, তাদের মধ্যে সমন্বয় হোক। একটি শক্তিশালী দায়িত্বশীল বিরোধী দল গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য শুভ।’

ওবায়দুল কাদের বলেন, ‘শক্তিশালী দায়িত্বশীল বিরোধী দল আমরা চাই। সংসদের ভেতরে ও বাইরে শুধু দায়িত্বশীল নয়, শক্তিশালী বিরোধী দল আমরা চাই। বিরোধী দল যথাযথ ভূমিকা পালন করবে—এটাই আমাদের প্রত্যাশা।’