আইএসের সন্ধানে শ্রীলঙ্কায় যাচ্ছেন মোদি 

ইসলাম টাইমস ডেস্ক: প্রথমে স্থির ছিল শুধু মলদ্বীপেই সফরে যাবেন ভারতের  প্রধানমন্ত্রী। পরে সেই সফরসূচিতে যোগ হয়েছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংঘের সঙ্গে নরেন্দ্র মোদী  দাক্ষিণাত্যের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।

আনন্দবাজার পত্রিকায় বলা হয়েছে, নয়াদিল্লির আশঙ্কা, শ্রীলঙ্কায় যে আইএস মডিউলগুলির সক্রিয়তা বাড়ছে, তার জাল সীমান্ত পেরিয়ে ভারতের দিকেও ছড়াচ্ছে। তামিলনাড়ু এবং কেরলের কিছু চরমপন্থী অংশের সঙ্গে এদের যোগাযোগ রয়েছে। তদন্তে প্রকাশ, ওই দ্বীপরাষ্ট্রে সাম্প্রতিক বিস্ফোরণের পিছনে প্রধান মস্তিষ্ক মুসলিম ধর্মপ্রচারক জাহরান হাসিম ইতিমধ্যেই ভারতের দক্ষিণের রাজ্যগুলির কিছু যুবককে চরমপন্থায় দীক্ষিত করেছে। জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ প্রধান যোগেশচন্দ্র মোদী গত কালই শ্রীলঙ্কা থেকে ফিরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে শ্রীলঙ্কা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, কেরলের এক সন্দেহভাজনকে গ্রেফতার করে চাঞ্চল্যকর তথ্য মিলেছে। সে বলেছে কেরলে আত্মঘাতী হানার পরিকল্পনা করা হয় এবং তার কলকাঠি নাড়া হচ্ছিল শ্রীলঙ্কার আইএস মডিউল থেকে। গোয়েন্দাদের সন্দেহ তামিলনাড়ুতে যে গোপন আইএস সেল রয়েছে তার সঙ্গে শ্রীলঙ্কার হাসিমের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল।

পূর্ববর্তি সংবাদহার্ট অ্যাটাক, জীবনের ভূমিকম্প সম্পর্কে সচেতন হোন
পরবর্তি সংবাদদুপুরে শপথ নিচ্ছেন বিএনপির নারী আসনের সাংসদ রুমিন ফারহানা