ঈদ শেষে ঢাকামুখী মানুষের ঢল

ইসলাম টাইমস ডেস্ক: প্রিয় মানুষের সঙ্গে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। ভোগান্তিতে না পড়ার জন্য অনেকেই আগে ভাগে ফিরেছেন ঢাকায়। তবে শনিবার সকাল থেকেই সদরঘাট লঞ্চ টার্মিনাল, কমলাপুর রেলস্টেশন ও গাবতলীসহ রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে ছিল ঢাকামুখী মানুষের ভিড়।

ঈদের ছুটিতে ছিল বেশ ফাঁকা ছিল প্রায় দুই কোটি মানুষের ঢাকা মহানগরী। রবিবার থেকে অফিস-আদালতে কর্মচাঞ্চল্য শুরু হবে। তাই পরিবার নিয়ে শনিবার থেকেই রাজধানীতে ফিরতে শুরু করছেন লোকজন। ঢাকামুখী যাত্রীদের ভিড় বাড়ছে বিভিন্ন জেলা থেকে। বাস টার্মিনাল, রেলস্টেশন, সদরঘাটে ক্রমেই চাপ বাড়ছে।

তবে বাড়তি ছুটি নিয়ে বাড়ি যাওয়া লোকজন ফিরছে ধীরে ধীরে। এক সপ্তাহের আগে স্বাভাবিক চাঞ্চল্য ফিরবে না রাজধানীতে এমনটিই মনে করছেন সংশ্লিষ্টরা।

কমলাপুর রেল স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে ঈদ উপলক্ষে যতোদিন যাত্রীর চাপ থাকবে ততোদিন পর্যন্ত ট্রেনের বিশেষ সেবা চলবে। দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, ঈদের আগে মানুষকে নিরাপদে যেভাবে বাড়ি পৌঁছে দিয়েছি সেভাবেই নিরাপদে কর্মস্থলে ফিরিয়ে আনার সব প্রস্তুতি রয়েছে। ঈদের আগে যেসব বিশেষ ট্রেন চলাচল করেছে, সেগুলো এখনো চলছে।

ঈদের আগে সদরঘাট টার্মিনালে যাত্রীদের সীমাহীন ভোগান্তি পোহাতে হলেও ফিরতি যাত্রায় এখনও কোন ভোগান্তির চিত্র চোখে পড়েনি। অনেকটা আরামেই ঢাকা ফিরছেন ঈদযাত্রীর।

সদরঘাট লঞ্চ টার্মিনাল সূত্রে জানা যায়, প্রতিদিন দক্ষিণাঞ্চলের ৪৪টি রুটে ৯০-৯৫টি লঞ্চ চলাচল করছে।

পূর্ববর্তি সংবাদকাশ্মিরের চলমান সঙ্কটের সমাধান নিয়ে আবারো মোদিকে ইমরানের চিঠি
পরবর্তি সংবাদলালমনিরহাটের পাটগ্রাম সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ