দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আল্লামা বাবুনগরী

77

ইসলাম টাইমস ডেস্ক: মুসলিম উম্মাহ ও দেশবাসীর প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী৷

আজ সংবাদ মাধ্যমে প্রেরিত এক শুভেচ্ছা বাণীতে আল্লামা বাবুনগরী বলেন, রোজা ইসলামের গুরুত্বপূর্ণ একটি রুকন। দীর্ঘ এক মাস রোজা পালনের পর পবিত্র ঈদুল ফিতর হলো মুমিন মুসলমানদের জন্য আল্লাহ তায়ালার পক্ষ থেকে বিশেষ উপহার। পরিবার-পরিজন ও মুসলমান ভাইদের সাথে এই ঈদে আনন্দ-খুশি বিনিময় করা হয়। তবে এই আনন্দ উদযাপনের ইবাদত বন্দিগীর মাধ্যম হতে হবে এবং এর মাঝে যেনো অনৈসলামিক কর্মকাণ্ড না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

আল্লামা বাবুনগরী আরো বলেন, আজ আমরা যে মুহূর্তে ঈদের খুশি উদযাপন করছি, ঈদকে উপলক্ষ্য করে নানান আয়োজন করছি ঠিক সেই মুহূর্তে বিশ্বের আনাচে-কানাচে মুসলমানরা অমুসলিমদের হাতে নির্যাতনের শিকার হচ্ছে, তারা শান্তির জন্য হাহাকার করছে। ফিলিস্তিনে পবিত্র রমজান মাসেও মুসলমানদের উপর অত্যাচার চালিয়েছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সন্ত্রাসী সেনারা। সিরিয়ায় এখনো বিমান হামলা করে মুসলমানদের ঘরবাড়ি উড়িয়ে দেওয়া হচ্ছে। চীন, মায়ানমার, কাশ্মীর এবং আমাদের পাশ্ববর্তী রাষ্ট্র হিন্দুত্ববাদী ভারতেও থেমে নেই মুসলমান নির্যাতনের ঘটনা। তাদের হাত থেকে মহিলা, শিশু, যুবক, বৃদ্ধ কেউই রক্ষা পাচ্ছে না। আমাদের উচিত ঈদে তাঁদের স্মরণ রাখা। তাঁদের জন্য বেশি বেশি দোয়া করা। সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দেয়া।

তিনি বলেন, মুসলিম বিশ্বের ঐক্যের খুবই প্রয়োজন। মুসলমানদের ঐক্য ছাড়া কখনো কাফের-মুশফিকদের মোকাবিলা করা সম্ভব না। মাহে রমযান ও ঈদুল ফিতর আমাদের ঐক্যের আহ্বান করে এবং আমাদের পরস্পরে সহনশীলতা, ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। তাই মাহে রমজান চলে গেলেও আমাদের মাঝে যেনো রমযানের শিক্ষা অটুট থাকে।

তিনি আরো বলেন, আমরা যারা এখনো যাকাত-ফিতরা আদায় করিনি তারা যেনো দ্রুত তা পরিশোধ করে দিই। যাদের সামর্থ্য রয়েছে সমাজের ইয়াতিম, গরীব-মিসকিনদের ঈদের পোশাক কিনে দিবো। ঈদের আনন্দ যেনো সবার মাঝে উপলব্ধি হয় সে ব্যবস্থা করবো। ইসলাম যে মানবতার ধর্ম তা আমরা প্রমাণ করে দিব।

ঈদের শুভেচ্ছা জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, আমার পক্ষ থেকে দেশবাসী ও বিশ্বের সকল মুসলমানদের জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। সকল মুমিন মুসলমানের জীবনে ঈদুল ফিতর বয়ে আনুক সুখ, শান্তি সমৃদ্ধি ও সফলতা।