সব অপকর্ম আওয়ামী লীগের আমলেই হয়েছে: মির্জা ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: এদেশের সমস্ত অপকর্ম আওয়ামী লীগের দ্বারা, আওয়ামী লীগের আমলেই হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা আওয়ামী লীগের শাসনামল দেখেছি। এদেশের সমস্ত অপকর্ম তাদের দ্বারাই হয়েছে। দুর্ভিক্ষ হয়েছে, চরম দুর্নীতি হয়েছে এবং গণতন্ত্রকে গলাটিপে মেরে ফেলেছে।

রোববার (২ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার শীর্ষক স্মৃতিস্মারক ও দেয়ালিকা প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সেই পুরনো দুঃশাসন আজকে আবার পুনরাবৃত্তি ঘটছে। একদলীয় শাসন ব্যবস্থা চেপে বসেছে এবং গণতন্ত্রের সমস্ত স্তম্ভগুলোকে ভেঙে দিয়েছে। রাষ্ট্রকে পুরোপুরি দলীয়করণ করে ফেলেছে, বিচার ব্যবস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, নির্বাচন কমিশন, এমনকি এখন মিডিয়া, যেটা গণতন্ত্রের প্রধান স্তম্ভ, তাকে তারা পুরোপুরি নিয়ন্ত্রণ করে রেখেছে। অথচ এই দলেই প্রতিষ্ঠা করা একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশে ‘বহুদলীয় গণতন্ত্র’ প্রতিষ্ঠা করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশকে সামনের দিকে এগিয়ে নিয়েছিলেন।

সংগঠনের সভাপতি বাবুল তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য টিএস আইয়ুব প্রমূখ বক্তব্য রাখেন।

পূর্ববর্তি সংবাদকলকাতায় ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে মহিলার শ্লীলতাহানি
পরবর্তি সংবাদআল-আকসায় ঢুকে এবাদতরত মুসল্লিদের ওপর হামলা চালাল ইহুদীরা