দেড় ঘণ্টা পর দক্ষিণাঞ্চলের রুটে লঞ্চ চলাচল শুরু

ইসলাম টাইমস ডেস্ক: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকার ব্যস্ততম সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল সাময়িক বন্ধ রাখার দেড় ঘন্টা পর আবারও চালু করা হয়েছে।

সকাল সাড়ে ১০টায় বন্ধ ঘোষণা করার পর দুপুর ১২টা থেকে সদরঘাটে সব ধরনের লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিবহন পরিদর্শক (সদরঘাট) দিনেশ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেড় ঘণ্টার পর দুপুর ১২টা  থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশের সমুদ্রবন্দর সমূহে ২ নম্বর সতর্কতা সংকেত  দেখিয়ে যেতে বলা হয়। মূলত সে কারণে কোনো প্রকার দুর্ঘটনা এড়াতে ঢাকা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছিল।

এদিকে আজ সকাল থেকেই সদরঘাটে ঈদে ঘরমুখী মানুষের পদচারণায় মুখর হয়ে উঠে। লঞ্চে জায়গা পেতে অনেকেই ফজরের নামাজ পড়েই ছুটে চলছেন সদরঘাটে। তবে লঞ্চ বন্ধ হওয়ার খবরে অনেক যাত্রীই আতঙ্কিত হয়ে পড়েন।

সদরঘাট থেকে দেশের বিভিন্ন স্থানে ৪৩টি রুটে লঞ্চ চলাচল করে। ঈদের সময় ৩০  থেকে ৩৫ লাখ লোক সদরঘাট দিয়ে নদীপথে গ্রামের বাড়িতে যান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তারা জানান, আজ রোববার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত এসব যাত্রীরা ঢাকা ছাড়বেন।

পূর্ববর্তি সংবাদশেখ রেহানাকে নিয়ে উমরা আদায় করেছেন প্রধানমন্ত্রী
পরবর্তি সংবাদদিনাজপুরে ছাত্রলীগ নেতার গাড়ির কাগজ দেখতে গিয়ে ধাক্কাধাক্কি, ৪ পুলিশ প্রত্যাহার