‘পশ্চিমকে জানিয়ে দিতে হবে, মুসলমান নবীকে কেমন ভালবাসে’

108

ইসলাম টাইমস ডেস্ক: ওআইসি সম্মেলনে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, মুসলমান তার নবীকে নিজের প্রাণ থেকেও বেশি ভালবাসে। কিন্তু ওআইসির ব্যর্থতা যে একজন মুসলমান নবীকে কতটুকু ভালবাসে সেটি ওআইসি অন্যান্য রাষ্ট্রের সামনে পেশ করতে পারেনি।

গতকাল শনিবার মক্কায় অনুষ্ঠিত ওআইসির চৌদ্দতম সম্মেলনে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান এ কথা বলেন। ভাষণে ইমরান খান ইসলামফোবিয়া নিয়ে কথা বলেন। তিনি বলেন, পশ্চিমের কোনো লোক যখন আমাদের নবীর শানে বে-আদবি করে তখন আমরা ওআইসির পক্ষ থেকে এর কোনো প্রতিবাদ হতে দেখিনা। অথচ মুসলিম বিশ্বের দায়িত্বশীল একটি প্রতিষ্ঠান হিসেবে ওআইসির এটা কর্তব্য ছিল।

তিনি আরো বলেন, পশ্চিম-বিশ্বে ধর্মকে কোনো গুরুত্ব প্রদান করা হয় না। কিন্তু মুসলমানরা ইসলামকে চূড়ান্ত গুরুত্ব প্রদান করে। জীবনের প্রতিটা অংশে আমাদের ধর্মের বিধিবিধান মেনে চলতে হয় অতএব পাশ্চাত্যের সাধারণ জনগণকে আমাদের জানিয়ে দেওয়া উচিত যখন তাদের কেউ আমাদের নবীর শানে বে-আদবি করে তখন আমাদের কেমন ব্যথা লাগে।

এ সময় জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়নের প্রতি বাক-স্বাধীনতার নামে পশ্চিমে ইসলাম ও মুসলমানকে অপমান বন্ধ করার উদ্যোগ নিতে  আহ্বান জানান ইমরান খান।

সূত্র: ডন