যে কোন সঙ্কটে যুদ্ধ কোনো সমাধান নয় : ইমরান খান

ইসলাম টাইমস ডেস্ক: পরমাণু ইস্যুতে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে ইরান ও যুক্তরাষ্ট্র। বাকযুদ্ধের পাশাপাশি চলছে পাল্টাপাল্টি হুমকি। তারই জের ধরে আঞ্চলিক সংঘাতের ঝুঁকির বিরুদ্ধে হুঁশিয়ারি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ওয়াশিংটন ও তেহরানের মধ্যে উত্তেজনার মধ্যে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফের পাকিস্তান সফরে তিনি এ কথা বলেন।

ইমরান খান বলেন, উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা বাড়ায় আমি উদ্বিগ্ন। কিন্তু এ ক্ষেত্রে যুক্তরাষ্ট্র কিংবা সৌদি আরবের নাম মুখে নেননি তিনি। শুক্রবার এক বিবৃতিতে যে কোন সঙ্কটে যুদ্ধ কোনো সমাধান নয় বলে জোর দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ইতোমধ্যে অস্থিতিশীল একটি অঞ্চলে আরো উত্তেজনা বেড়ে গেলে কারো স্বার্থই হাসিল হবে না। বর্তমান পরিস্থিতিতে সব পক্ষকেই সর্বোচ্চ সংযম অবলম্বন করতে হবে।

উল্লেখ্য, চলতি মাসে উপসাগরীয় অঞ্চলে সৌদি তেল ট্যাংকারে হামলার ঘটনায় ইরান-যুক্তরাষ্ট্র টানাপড়েন এখন চরমে। মধ্যপ্রাচ্যে ইরানের বিরুদ্ধে আধিপত্য বিস্তারে সৌদি আরবকে সমর্থন দিচ্ছে যুক্তরাষ্ট্র। ওই তেল ট্যাংকারে হামলার ঘটনায় ইরানকে দোষারোপ করছে ওয়াশিংটন। খবর – রয়টার্স।

পূর্ববর্তি সংবাদঈদে বিআরটিসির বেশি ভাড়া আদায়, কাদের বললেন ‘রমযানে ইনকামটা কম করলে কী হয়’
পরবর্তি সংবাদভারতে লোকসভায় নির্বাচিত ১৫৯ জন এমপি খুন, ধর্ষণ ও অপহরণের আসামি