আমি মুসলিম তোষণ করি, যে গরু দুধ দেয় তার লাথিও খাবো: মমতা বন্দ্যোপাধ্যায়

ইসলাম টাইমস ডেস্ক: ধর্মীয় মেরুকরণের জেরেই পশ্চিমবঙ্গে তৃণমূলের বিপর্যয় হয়েছে বলে মনে করেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, সামনে ঈদ আসছে। তিনি অবশ্যই ইফতারে যাবেন। তার কথায়, আমি তো মুসলিম তোষণ করি। যে গরু দুধ দেয় তার লাথিও খাবো। নির্বাচনের ফলাফল ঘোষণা পরবর্তী দলের বৈঠক শেষে শনিবার সাংবাদিক বৈঠকে তিনি এসব কথা বলেন।

লোকসভা নির্বাচনে দলের হারের চুলচেরা বিশ্লেষণ করতে শনিবার নেতাদের নিয়ে জরুরি বৈঠকে বসেন মমতা। কালীঘাটে নিজের বাসভবনে বিকাল ৪টায় বৈঠক শুরু করেন তৃণমূল নেত্রী। এতে যোগ দেন দলের সব বিজয়ী ও পরাজিত প্রার্থীরা। বৈঠকে উপস্থিত ছিলেন দলের সব জেলা সভাপতিরাও। মমতার জরুরি বৈঠকে অংশ নেন দলের গুরুত্বপূর্ণ নেতারা।

সাংবাদিক বৈঠকে মমতা আরও জানান, দলকে বলেছিলাম মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করব। কিন্তু দল রাজি হলো না। তার ভাষায়, ‘৬ মাস ধরে ক্ষমতাহীন মুখ্যমন্ত্রী হয়েছিলাম। এটা মানতে পারছি না। অমি আর মুখ্যমন্ত্রী হয়ে থাকতে চাই না। আমার কাছে চেয়ার বড় নয়। যারা ভোট দেননি, তারা নিশ্চয়ই অপছন্দ করেছেন আমায়, বিবেকে লেগেছে। চেয়ার ইজ নাথিং ফর মি। এক মিনিটে রেলের মন্ত্রিত্ব ছেড়ে এসেছিলাম। আমার চেয়ারের কোনও দরকার নেই। চেয়ারের আমাকে দরকার।’

এত কাজ করার পরও ভোটে হারায় আক্ষেপ ঝরে পড়ে মমতার কণ্ঠে। তিনি বলেন, অনেক উন্নয়ন করেছি। পুরোটাই অনর্থক হয়ে গেছে। আর উন্নয়ন করবো না। এবার দলে বেশি করে সময় দেব।

নিজের মায়ের প্রসঙ্গও টানেন মুখ্যমন্ত্রী। বলেন, আমি যখন প্রথম মন্ত্রী হয়েছিলাম, তখন একটি সংবাদপত্র আমার মায়ের সাক্ষাৎকার নিয়েছিল। সেখানে আমার মা বলেছিলেন, মমতা যেন মমতাই থাকে। মমতা মমতাই আছে। বদলায়নি। একা হয়ে গেলেও সত্যিটা বলব।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জয়ের জন্য অভিনন্দন জানালেও বিজেপির সাম্প্রদায়িক রাজনীতির সমালোচনা করতে ছাড়েননি মমতা। তিনি বলেন, আসন সংখ্যা হয়তো কমেছে, তবে ভোট শতাংশ বেড়েছে তৃণমূলের। ওরা সাম্প্রদায়িকতায় বিষ ছড়িয়ে সফল হয়েছে। মোদিজিকে অভিনন্দন। জানি না কেন এরা ২৩টি আসনই কেন পেল না। কেন তিন-চারটে এদিক ওদিক হলো!

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

পূর্ববর্তি সংবাদদেশের আইনশৃঙ্খলা ও মানবাধিকার সুরক্ষায় সরকার দায় এড়াচ্ছে
পরবর্তি সংবাদরবিবার মাগরিবের আগেই ইতিকাফকারীরা মসজিদে প্রবেশ করবেন