‘ইসলামবিরোধী ষড়যন্ত্র দেখে নিশ্চুপ থাকা কিছুতেই সম্ভব নয়’

ইসলাম টাইমস ডেস্ক: `তাক্বওয়া তথা খোদাভীতি ছাড়া পরিপূর্ণ মুমিন হওয়া যায় না। অপরদিকে আল্লাহর ভয় মানুষের অন্তরে না থাকার ফলে সমাজে অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। অন্তরে খোদাভীতি থাকলে কারো পক্ষে শরীয়তের হুকুম লঙ্ঘন করা, হারাম পথে চলা, ইসলামবিরোধী ষড়যন্ত্র দেখেও প্রতিবাদ না করে নিশ্চুপ থাকা কিছুতেই সম্ভব নয়।’ গতকাল (২০ মে) সোমবার রাজধানীর বারিধারা মাদ্রাসা মিলনায়তনে ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখা আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী এসব কথা বলেন।

তিনি বলেন, খোদাভীতির অপর নাম তাক্বওয়া, আর এই তাক্বওয়া থেকে দূরে সরে পড়া ও অনৈক্যের কারণেই বর্তমানে বিশ্বব্যাপী মুসলমানগণ নানাভাবে পর্যুদস্ত ও নির্যাতিত হচ্ছেন। মুসলমানদেরকে এই দুর্দশা থেকে রেহাই পেতে পূর্ণাঙ্গ তাক্বওয়া অর্জনের পাশাপাশি ঈমানী চেতনাবোধে বলীয়ান হয়ে ঐক্যবদ্ধভাবে শান্তি ও অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। তিনি সকল ভেদাভেদ ভুলে মুসলমানদেরকে এক কালিমার ভিত্তিতে ঐক্যবদ্ধ হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

জমিয়তের অর্থ-সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমীর সভাপতিত্বে আলোচনা সভা ও ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন জমিয়ত সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী, আল্লামা উবায়দুল্লাহ ফারুক, যুগ্মমহাসচিব মাওলানা তফাজ্জুল হক আজিজ, মুফতি মনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, ছাত্র জমিয়তের সাবেক সভাপতি মুফতি নাসির উদ্দীন খান প্রমুখ।

পূর্ববর্তি সংবাদসহকর্মী ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন
পরবর্তি সংবাদমক্কা ও জেদ্দা নগরী লক্ষ্য করে ব্যালাস্টিক মিসাইল হামলা