‘বালিশকাণ্ডে’র বিচার বিভাগীয় তদন্ত চেয়ে ব্যারিস্টার সুমনের রিট

ইসলাম টাইমস ডেস্ক: পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আওতায় গ্রিন সিটি প্রকল্পে দুর্নীতির অভিযোগ ওঠায় এর বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন

গতকাল বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চে রিটের আংশিক শুনানি হয়েছে। আজ সোমবার শুনানি শেষে আদালত আদেশ দিতে পারেন বলে জানিয়েছেন ব্যারিস্টার সুমন।

তিনি বলেন, ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরতদের জন্য নির্মিত গ্রিন সিটি প্রকল্পে আসবাবপত্রের দাম এবং তা ফ্ল্যাটে উঠানোর জন্য যে ব্যয় ধরা হয়েছে তা অস্বাভাবিক। এতে একটা বালিশের দাম ধরা হয়েছে প্রায় ছয় হাজার টাকা। কেটলি নিচ থেকে উপরে নেওয়ার দাম ধরা হয়েছে প্রায় তিন হাজার টাকা। এটা চারদিকে ছড়িয়ে পরেছে।

এদিকে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে যে বিষয়গুলো উঠে এসেছে তা তদন্তের জন্য দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।একই সঙ্গে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ভবনে আসবাবপত্রসহ অন্য আনুষঙ্গিক কাজের দরপত্রের বিষয়ে ব্যাখ্যা দিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

গতকাল গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কিন্তু ব্যারিস্টার সুমন বলেন, তাদের বিরুদ্ধে যেহেতু এই অভিযোগ তাই তারা নিজেরা এর তদন্ত করতে পারেন না। জুডিশিয়াল ইনকোয়ারি থাকা দরকার। অন্যথায় এই সিস্টেমের প্রতি আস্থা হারিয়ে ফেলবে বাংলাদেশের মানুষজন।’

 

পূর্ববর্তি সংবাদধানের ন্যায্য মূল্য নির্ধারণ করে কৃষকের পাশে দাঁড়ান, আবুল হাসানাত আমিনী
পরবর্তি সংবাদভাড়া করা নেতাদের কারেণই বিএনপির দৈন্যদশা: তথ্যমন্ত্রী