ঈদের পর গণপরিবহনে টিকিট ব্যবস্থা বাধ্যতামূলক করা হবে: সাঈদ খোকন

ইসলাম টাইমস ডেস্ক: আসন্ন ঈদুল ফিতরের পর রাজধানীর গণপরিবহনে টিকিট ব্যবস্থা বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সভাকক্ষে রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটির বৈঠক শেষে মেয়র এসব কথা জানান।

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে টিকিট ব্যবস্থা চালু করার এ উদ্যোগ নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘রাজধানীতে বিদ্যমান গণপরিবহনসমূহে টিকিট ছাড়া কোনো যাত্রী চলাচল করতে পারবে না। আসন্ন ঈদের পর থেকে এটা কার্যকর হবে।’

মেয়র বলেন, ‘রাজধানীর বিদ্যমান যে বাস-সংকট এবং যাত্রীদের দুর্ভোগ, সেটির পরিত্রাণের লক্ষ্যে ডিটিসি, বিআরটিএ, বিআরটিসি, ডিএসসিসি, ডিএনসিসি এবং পরিবহনমালিকদের সমন্বয়ে বাসের টিকিট এবং কাউন্টার স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মাঠপর্যায়ে পরিদর্শন করে পরিকল্পনা গ্রহণ করবে। ঈদের পরপরই যাতে এটি কার্যকর করা যায়, সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।’

সাঈদ খোকনের সভাপতিত্বে সভায় ডিএমপি প্রতিনিধি, বিআরটিসি, রাজউক, বিআরটিএ কর্মকর্তাসহ মহানগরীর বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ও গণপরিবহন বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদবঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরা বন্ধ, জেলেদের মাঝে হতাশা ও ক্ষোভ
পরবর্তি সংবাদ“আমার মনে হয় আমি সবসময়ই মুসলিম ছিলাম।”