প্রকৃত কৃষক ছাড়া অন্যকারো থেকে এক ছটাক ধান-চালও সরকার সংগ্রহ করবে না: খাদ্যমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক: প্রকৃত কৃষক ছাড়া কোনো মিলার বা ঠিকাদারের কাছ থেকে এক ছটাক ধান-চালও সরকার সংগ্রহ করবে না জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, সরকারি দলের লোকজন কৃষকদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিশ্চিত করতে তারা প্রতিনিয়ত পাহারা দেবেন, এটিই আমি আশা করব। প্রান্তিক ও প্রকৃত কৃষক বা চাষি ছাড়া কোনো চক্রের কাছ থেকে স্থানীয় খাদ্য বিভাগ বা কোনো চক্র ধান ও চাল কেনা বা সংগ্রহ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি জেলা ও উপজেলা প্রশাসনসহ পুলিশ বাহিনীর প্রতি নির্দেশনা দেন।

বুধবার সকালে ‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান-২০১৯’ উদ্বোধন উপলক্ষে সিরাজগঞ্জ জেলা সদরের এলএসডি খাদ্যগুদামে জেলা খাদ্য নিয়ন্ত্রণ দফতর আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, সরকারকে বিপদে ফেলতে একটি চক্র গণমাধ্যমকর্মীদের সেখানে বিশেষ উদ্দেশ্যে নিয়ে গিয়ে ধানক্ষেতে আগুনের ঘটনা ফলাও করে প্রচার করেছে।

এসব চক্রান্ত সফল হবে না জানিয়ে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু যেমন কৃষকদের নিয়ে ভাবতেন, তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও কৃষকবান্ধব। তাই এসব অশুভ চক্রান্ত ও পাঁয়তারা কোনোদিনই সফল হবে না।

তিনি আরো বলেন, ন্যায্যমূল্য না পেয়ে দেশের বিভিন্ন স্থানে কৃষকদের ধানক্ষেতে আগুন দেয়ার ঘটনায় উসকানিমূলক। সরকারকে বিপদে ফেলতে ও বিব্রত করতে একটি অশুভ চক্র কৃষকদের উসকানি দিয়ে ধানের জমিতে আগুন দিয়েছে ও দিচ্ছে বলে দাবী খাদ্যমন্ত্রী।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইফতেখার উদ্দিন শামীম, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, চেম্বার প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য প্রমুখ।

পূর্ববর্তি সংবাদবাবার পাঠানো ইফতার নিয়ে শ্বশুর বাড়িতে গালমন্দ, নববধূর আত্মহত্যা
পরবর্তি সংবাদএই দেশে পয়সা দিয়ে আদালত কিনে ফেলা যায়: নাসিম