ফ্লাইট সংকট, অনিশ্চয়তায় ২০ হাজার ওমরাহ যাত্রী

ইসলাম টাইমস ডেস্ক: ফ্লাইট সংকটের কারণে প্রায় ২০ হাজার ওমরাহ পালনকারীর ওমরাহ অনিশ্চিত হয়ে পড়েছে। হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) জরুরি ভিত্তিতে ঢাকা-জেদ্দা-ঢাকা সরাসরি ফ্লাইট বাড়ানোর দাবি জানিয়েছে।

আজ শনিবার দুপুরে নয়াপল্টনের একটি হোটেলে সংবাদ সম্মেলনে দেশের ওমরাহ যাত্রীর ফ্লাইটের তীব্র সংকট ও  ভাড়া দ্বিগুণ বেড়ে যাওয়ায় উদ্ভুত জটিলতা তুলে ধরেন হাব সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম।

তিনি বলেন, এ বছরের ৮ মে পর্যন্ত সৌদি সরকার বাংলাদেশকে এক লাখ ৬২ হাজার ৫০৮ টি ওমরাহ মোফা দিয়েছে; যা অতীতের যে কোনো সময়ের তুলনায় বেশি। কিন্তু এয়ারলাইন্সগুলোর আসন সে অনুযায়ী বাড়েনি। এ সুযোগে এয়ারলাইন্সগুলোর ওমরাহ যাত্রীদের বিমান ভাড়া অসহনীয় মাত্রায় বেড়েছে। এ অবস্থায় অন্তত ২০ হাজার ওমরাহ হজ যাত্রীর ফ্লাইট অনিশ্চিত। তাদের অনেকেই সৌদি আরবে হোটেল বুকিংসহ আনুষঙ্গিক পেমেন্ট দিয়ে দিয়েছেন বলে জানান হাব সভাপতি।

সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন, আগে যেখানে ঢাকা-জেদ্দা-ঢাকা সরাসরি ওমরাহ বিমান ভাড়া ছিল ৫০ হাজার টাকা, সেখানে এখন এ রুটে ওমরাহ যাত্রীদের ভাড়া ৮০ থেকে ৮৫ হাজার টাকা। কোনো কোনো ক্ষেত্রে ৯০ থেকে ৯৫ হাজার টাকা নেয়া হচ্ছে। আবার এত বেশি ভাড়া দিয়েও যাত্রীদের ফ্লাইটের টিকিট পাওয়া যাচ্ছে না।

 

পূর্ববর্তি সংবাদভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৬৫ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু
পরবর্তি সংবাদদক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা