জামিনের মেয়াদ শেষ হওয়ায় ফের জেলে গেলেন নওয়াজ শরিফ

ইসলাম টাইমস ডেস্ক: ছয় সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার ফের জেলে গেলেন নওয়াজ শরিফ। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা প্রধান বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ(এন)-এর নেতা শরিফকে এদিন সন্ধ্যায় তার মেয়ে মরিয়ম এবং ভাইপো তথা পঞ্জাব প্রাদেশিক আইনসভার বিরোধী দলনেতা হামজা লাহোরের কোট লাখপত জেলে পৌঁছে দিয়ে আসেন। সঙ্গে ছিলেন দলের বহু নেতা-কর্মীও।
দুর্নীতির মামলায় সাত বছরের কারাদণ্ডের সাজাপ্রাপ্ত শরিফ চিকিৎসার প্রয়োজনে আট সপ্তাহের জন্য জামিন চেয়ে পাক সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। গত ২৬ মার্চ শুনানির পরে প্রধান বিচারপতি আসিফ সাঈদ খোসার নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ ৫০ হাজার পাকিস্তানি রুপির বন্ডের বিনিময়ে ছয় সপ্তাহের জামিন দিয়েছিল তিন বারের পাক প্রধানমন্ত্রীকে।
পাশাপাশি শরিফের আইনজীবী খাজা হারিসকে পাক শীর্ষ আদালত জানিয়ে দেয়, কোনো অবস্থাতেই তার মক্কেল দেশের বাইরে যেতে পারবেন না। গত ২৭ এপ্রিল ‘গুরুতর শারীরিক ও মানসিক অসুস্থতা’র কারণ দেখিয়ে শরিফ স্থায়ী জামিনের আবেদন জানিয়েছিলেন। এর পরে ৩০ এপ্রিল তিনি পাক সুপ্রিম কোর্টের কাছে বর্তমান জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি জানান। কিন্তু ৩ মে শরিফের আবেদন খারিজ হয়ে যায়।
সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী এদিন মধ্যরাতে শরিফের জামিনের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে যেকোনো সময় তাকে আত্মসমর্পণ করতে হত।
পানামা পেপার্স সংক্রান্ত আল-আজিজিয়া স্টিল মিলস মামলায় গত ২৪ ডিসেম্বর পাকিস্তানের দুর্নীতিদমন আদালত সাজা দিয়েছিল শরিফকে। এরপর চিকিৎসার জন্য লন্ডনে যেতে চেয়ে তিনি ইসলামাবাদ হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে আবেদন করলেও তা খারিজ হয়ে গিয়েছিল। সংবাদসংস্থা
পূর্ববর্তি সংবাদফিলিস্তিনের পশ্চিম তীর ও গাজায় ৪৮ কোটি ডলার সহায়তার ঘোষণা কাতারের
পরবর্তি সংবাদচাঁদপুর সদরে সড়ক দুর্ঘটনায় নিহত ২