২০ দিন ব্যাপী দাওয়াতি কাজের বিশেষ প্রশিক্ষণ কোর্স চলছে ৩ জেলায়

201

ইসলাম টাইমস ডেস্ক: ইসলামী দাওয়াহ ইন্সটিটিউট-এর পরিচালক মুফতি যুবায়ের আহমাদের তত্ত্বাবধানে ২০ দিন ব্যাপী দ্বীনি দাওয়াতি কাজের ওপর বিশেষ প্রশিক্ষণ কোর্স চলছে ১ রমযান থেকে ২০ রমযান পর্যন্ত। এবারের প্রশিক্ষণের বিষয়, অমুসলিমদের মাঝে দাওয়াতি কাজ কীভাবে করবেন একজন দাঈ।

জানা গেছে, দেশের তিন জেলার তিনটি মাদ্রাসায় এ প্রশিক্ষণ চলছে। মাদরাসা ৩টি হলো –

১/ইসলামী দাওয়াহ ইন্সটিটিউট (মুগদা, মান্ডা শেষ মাথা , ঢাকা ) ২/ জামিয়া ফয়জুর রহমান বড় মসজিদ (ময়মনসিংহ) ৩/ জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া মাদরাসা (নেত্রকোনা)

প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২ টা এবং বেলা ২টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত চলছে এই কর্মশালা। ভর্তি হতে ইচ্ছুক ভাইয়েরা এই শেষ মুহূর্তেও যোগাযোগ করতে পারেন। অংশগ্রহণকারীদের জন্য  আবাসিক ও অনাবাসিক দুরকম ব্যবস্থাই রয়েছে।

প্রশিক্ষণ কর্মশালা সম্পর্কে আয়োজকরা জানান, অমুসলিমগণ মহান আল্লাহ তায়ালার বান্দা ও নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উম্মত। তারা প্রতিমূহুর্তে চিরস্থায়ী জাহান্নামের দিকে অগ্রসর হচ্ছে। কোনো কোনো মিশনারি গোষ্ঠী অপকৌশলের আশ্রয় নিয়ে মুসলমান ভাইদের ‘দাওয়াত’ দিয়ে চিরস্থায়ী জাহান্নামের দিকে টেনে নিয়ে যাচ্ছে। কিন্তু কে বাঁচাবে তাদেরকে?
আল্লাহ পাকের চূড়ান্ত সিদ্ধান্ত, দ্বীনের দাওয়াতের জিম্মাদারি নিয়ে আর নতুন কোন নবী রাসূল আসবেন না তাই শেষ নবীর (সাঃ) দেওয়া দায়িত্ব কাঁধে নিয়ে আলেম ও আওয়াম ভাইদের প্রশিক্ষণ নিয়ে দাওয়াতি কাজে ঝাঁপিয়ে পড়তে হবে। তাদেরকে জাহান্নামের আগুন থেকে বাঁচাতে হবে। সেজন্যই শিখতে হবে দাওয়াত দেওয়ার পথ ও পদ্ধতি। তাই এই কোর্সের আয়োজন।

এ প্রশিক্ষণ কোর্সে ভর্তি ও অন্যান্য বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন নিচের ঠিকানা ও নাম্বারে: ঢাকা ইসলামী দাওয়াহ ইন্সটিটিউট ০১৭৬২৩১৬৮৬৭/ময়মনসিংহ বড় মসজিদ ০১৭২৪৪৬৩৫৩৩/নেত্রকোনা জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া ০১৭১২ ৮৫১৮০৭