সরকার ও ব্যবসায়ীদের প্রতি রমযানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার আহ্বান আল্লামা আহমদ শফীর

ইসলাম টাইমস ডেস্ক: আগত মাহে রমযান উপলক্ষ্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক ও নিয়ন্ত্রণে রাখতে সরকার এবং ব্যবসায়ীদের প্রতি আহ্বার জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী।

আজ ৫ মে রোববার বেলা ১২ টার দিকে এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী বলেন, রমযান একটি অতি পবিত্র মাস। এ মাসের মর্যাদা আল্লাহ তায়ালার কাছে অন্য ১১ মাসের তুলনায় অনেক বেশি। এ মাসের একটি নফল ইবাদত অন্য মাসের ফরজের সমান। আর রমযানের একটি ফরজ অন্য মাসের সত্তরটি ফরজের সমান। কাজেই এমন পবিত্র মাসে ইবাদত-বন্দেগী করা সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য নিয়ন্ত্রণ এবং সহনীয় পর্যায়ে রাখুন।

প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, অনেক অসাধু ব্যবসায়ীরা আছেন, যারা নিম্নমানের পণ্যদ্রব্য এবং ভেজাল খাদ্য সরবরাহ করে মানুষের দুর্বলতার সুযোগে পুঁজিপতি হওয়ার স্বপ্নে বিভোর রয়েছেন, তাদের চিহ্নিত করে উপযোক্ত শাস্তির ব্যবস্থা করুন।

ব্যাবসায়ীদের উদ্দেশ্যে আল্লামা শফি বলেন, আপনারা পবিত্র মাহে রমযান এবং রোজাদারদের সম্মানে যথাসম্ভব নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য স্বল্পমূল্যে বিক্রয় করার চেষ্টা করুন। এই পবিত্র মাসে আপনার এই প্রয়াস পরকালে মহান প্রতিদান হিসেবে আল্লাহ তা’আলা আপনাকে ফেরত দিবেন। সুতরাং পরকালের সঞ্চয়ের জন্য পবিত্র মাহে রমযান একটি বড় সুযোগ।

 

পূর্ববর্তি সংবাদময়মনসিংহ সিটি নির্বাচন; মসজিদে মহিলা ভোট কেন্দ্র!
পরবর্তি সংবাদগণফোরামের নতুন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া