‘ফণী’ এখন যশোর পেরিয়ে রাজবাড়ীতে

ইসলাম টাইমস ডেস্ক: যশোর আবহাওয়া অফিস বলছে, ফণী এখন যশোর পেরিয়ে রাজবাড়ীতে অবস্থান করছে। এটি গভীর নিম্নচাপে রূপ নিয়েছে।

জানা গেছে, রাজবাড়ীতে এখন প্রচুর বৃষ্টি হচ্ছে। ঝড় নেই, তবে হালকা বাতাস বইছে। বৃষ্টি গতকাল থেকে শুরু হয়েছে। রাস্তায় বাস ও দৌলতদিয়া ফেরিঘাটে লঞ্চ ও ফেরি বন্ধ রাখা হয়েছে।

যশোর আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আজ ভোর সাড়ে ৫টা থেকে ৬টার মধ্যে ফণী যশোর অতিক্রম করেছে। বর্তমানে তা রাজবাড়ীতে অবস্থান করছে। সেটি এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এ মুহূর্তে যশোরে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে। জেলার সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। এটি আরও দুই তিন ঘণ্টা চলবে। তারপর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

এদিকে খুলনার আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে জানা গেছে, সেখানে খুব বেশি জোরে বাতাস নেই। আকাশ মেঘাচ্ছন্ন। আকাশ কালো মেঘে ঢাকা। থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

 

অপরদিকে কুষ্টিয়া আবহাওয়া পরিস্থিতি জানা গেছে, সেখানে রাত তিনটা থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়। আধা ঘণ্টা পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। সকাল সাড়ে আটটা পর্যন্ত হচ্ছে। কোনো ঝড় বাতাসের লক্ষণ নেই। আকাশে মেঘ প্রচুর।

মেহেরপুরের অবস্থা সম্পর্কে জানা যায়, সেখানে গতকাল দুপুর থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। তবে আজ সকাল থেকে বৃষ্টি কিছুটা কমেছে।

ঝিনাইদহে গতকাল দুপুর থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে বলে খবর পাওয়া গেছে। বাতাসের গতিটা বেশি আছে। মানুষের প্রচুর কাটা ধান ফেলে রেখেছে। ফণী নিয়ে মানুষের আতঙ্ক রয়েছে। বাইরে বের হচ্ছে কম।

পূর্ববর্তি সংবাদকেমন হবে আপনার রমযানের রুটিন
পরবর্তি সংবাদগাজাসীমান্তে বিক্ষোভকালে ইসরাইলের বিমান হামলা, ৪ ফিলিস্তিনী নিহত