চালকেরা ভুয়া ঠিকানা দিয়ে নিবন্ধন করছে উবারে, সতর্কবার্তা পুলিশের

ইসলাম টাইমস ডেস্ক: উবারসহ অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানিগুলোতে চালকেরা ভুয়া ঠিকানা দিয়ে নিবন্ধন করছেন বলে সতর্ক করেছে পুলিশ। আজ রোববার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার তাঁর কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা জানান।

বিপ্লব কুমার জানান, দুর্ঘটনায় যদি রাইড শেয়ারিং কোম্পানিগুলোর কোনো ধরনের গাফিলতি থাকে এবং তদন্তে যদি তার তথ্যপ্রমাণ পাওয়া যায়, তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, সম্প্রতি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাহমিদা হক লাবণ্য নিহত হওয়ার পর উবারচালক সুমনকে ২৬ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। গতকাল শনিবার কাভার্ড ভ্যানের চালক আবদুর রহমানকে আশুলিয়া থেকে গ্রেপ্তার করে পুলিশ।

বিপ্লব কুমার বলেন, ফাহমিদাকে নিয়ে চালক বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাচ্ছিলেন। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের কাছাকাছি পৌঁছালে পেছন থেকে কাভার্ড ভ্যান মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এ সময় মোটরসাইকেল থেকে পড়ে যান ফাহমিদা। তাঁর (ফাহমিদা) ওপর দিয়ে গাড়ি চালিয়ে পালিয়ে যান কাভার্ড ভ্যানের চালক। পথচারী ও মোটরসাইকেলের চালক ফাহমিদাকে নিয়ে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ডিসি বিপ্লব কুমার সরকার বলেন, হাসপাতালে মোটরসাইকেলের চালক সুমন যে ঠিকানা দিয়েছিলেন সেই ঠিকানা ভুয়া। এই ঠিকানায় তাঁকে পাওয়া যায়নি। উবারে নিবন্ধনের জন্য সুমন যে ঠিকানা দিয়েছেন, তা-ও ভুয়া। তাই তাঁকে কোথাও পাওয়া যায়নি। উবারে ভুয়া ঠিকানা দিয়ে রাইডার নিবন্ধন করে সড়কে বাইক চালানোর অনুমতি পায়। রাইড শেয়ারিং কোম্পানিগুলো কোনোও যাচাই-বাছাই ছাড়াই চালকদের অনুমতি দিচ্ছে। তিনি বলেন, সুমন ভুয়া ঠিকানা ব্যবহার করায় তাকে খুঁজে পেতে পুলিশের সময় লেগেছে।

 

 

পূর্ববর্তি সংবাদরুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে দুদকের তদন্ত চলাতে আর কোনো বাঁধা নেই
পরবর্তি সংবাদনিউ ইয়র্কে দারুল কোরআন ওয়াস সুন্নায় খতমে বুখারি মাহফিল অনুষ্ঠিত