নিউ ইয়র্কে দারুল কোরআন ওয়াস সুন্নায় খতমে বুখারি মাহফিল অনুষ্ঠিত

89

ইসলাম টাইমস নিউ ইয়র্ক প্রতিনিধি: নিউ ইয়র্ক লং আইল্যান্ড মসজিদে বিলালে শনিবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত হলো মাদরাসায়ে দারুল কোরআন ওয়াস সুন্নাহর খতমে বুখারী ও দস্তারবন্দি মাহফিল। এতে ৭ জনকে দাওরায়ে হাদিস, ২ জনকে ইফতা ও ২ জনকে হিফজুল কোরআনের পাগড়ি পরিয়ে দেওয়া হয়।

মাদরাসায়ে দারুল কোরআন ওয়াস সুন্নাহর মূল অবস্থান নিউইয়র্ক উডসাইডে হলেও খতমে বুখারীর অনুষ্ঠানটি হয় মসজিদে বিলালে। ওই অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে বয়ান করেন বাংলাদেশের প্রবীণ আলেমেদ্বীন শায়খুল হাদীস তাফাজ্জুল হক হবিগঞ্জী। খতমে বুখারির নির্ধারিত আলোচনার পাশাপাশি শায়খুল হাদীস তাফাজ্জল হক হবিগঞ্জী আকাবিরে দেওবন্দের মেহনত, খেদমত ও অবদানের কথা তুলে ধরে উলামায়ে কেরামের উদ্দেশে বলেন, তালীম-তাআল্লুমের প্রতি পূর্ণ মনোযোগে বজায় রাখা আলেমদের দায়িত্ব। তিনি তরুণ আলেমদেরকে ইসলাহী সম্পর্ক রক্ষা করে নিজেদের আত্মশুদ্ধির জন্য যত্নবান হতে আহ্বান জানান।

নিউ ইয়র্কের আলেম-উলামাসহ বিভিন্ন শ্রেণি-পেশার  প্রায় ৭০০ মুসলিম ওই মাহফিলে উপস্থিত ছিলেন। মাহফিল শেষে সবার জন্য বিশেষ দস্তরখানের ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, মাদরাসায়ে দারুল কোরআন ওয়াস সুন্নাহতে ছেলে ও মেয়ে শিক্ষার্থীদের আলাদা শাখা রয়েছে। প্রায় ১৬০ ছাত্রছাত্রী সেখানে দ্বীনী ইলম অর্জন করছেন।