নতুন রাজনৈতিক প্লাটফর্মের আত্মপ্রকাশ, নেতৃত্বে জামায়াতের সাবেক নেতা

ইসলাম টাইমস ডেস্ক: জামায়াতের বহিষ্কৃত নেতা ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে নতুন একটি রাজনৈতিক প্লাটফর্মের যাত্রা শুরু।

আজ রাজধানীর বিজয়নগরের হোটেল ৭১-এ এক সংবাদ সম্মেলনে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে এই রাজনৈতিক উদ্যোগ আত্মপ্রকাশ করে। জামায়াতের বহিস্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জু আনুষ্ঠানিকভাবে এই উদ্যোগের সংক্ষিপ্ত বিরবণ লিখিতভাবে তুলে ধরেন।

মঞ্জু বলেন, পূর্ণাঙ্গ দল গঠনে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে।

তিনি আরো বলেন, বলেন, এটা কোনো ধর্মীয় রাজনৈতিক দল হবে না। দেশের সব জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব থাকবে এতে।

জামায়াত থেকে বেরিয়ে এসে নতুন একটি রাজনৈতিক দল গড়ার প্রক্রিয়ার অংশ হিসেবে নতুন সংগঠন করেছেন দলটির সংস্কারপন্থীরা।

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করা অ্যাডভোকেট তাজুল ইসলাম সংবাদ সম্মেলনের মূল মঞ্চে উপস্থিত ছিলেন।

মূলমঞ্চে না থাকলেও রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরীসহ বেশ কয়েকজন বিশিষ্ট নাগরিক উপস্থিত থেকে তাদের বক্তব্য শুনেন।

মঞ্জু দাবি করেন, এই দল গঠনের উদ্যোগের নেপথ্যে ক্ষমতাসীন দলের কোনো মদদ নেই।

ছাত্রশিবিরের সাবেক সভাপতি মঞ্জু চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরও সভাপতি ছিলেন। জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরারও সদস্য ছিলেন তিনি।

এর আগে জামায়াতে সংস্কার এবং একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চাইতে শীর্ষ নেতৃত্বকে রাজি করাতে ব্যর্থ হয়ে গত ১৫ ফেব্রুয়ারি পদত্যাগ করেন দলের সহকারী সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালনকারী ব্যারিস্টার রাজ্জাক। কয়েক বছর ধরে তিনি লন্ডনে স্বেচ্ছা নির্বাসনে আছেন।

ব্যারিস্টার আবদুর রাজ্জাক জামায়াত বিলুপ্ত করে নতুন দল গঠনের পরামর্শ দিয়েছিলেন দলের আমীর মকবুল আহমাদকে। তার পদত্যাগের দিনই জামায়াত থেকে বহিষ্কৃত হন শিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জু।

পূর্ববর্তি সংবাদহারিয়ে যাচ্ছে গাছের সবুজ!
পরবর্তি সংবাদমালয়েশিয়ায় একজন আলেম যেভাবে প্রাদেশিক প্রধানমন্ত্রী ও শিক্ষকের ভূমিকায়