সিলেটে তালীমুদ্দীন একাডেমি, বাদ মাগরিব উদ্বোধন করবেন মাওলানা আব্দুল মালেক

377

ইসলাম টাইমস ডেস্ক: মারকাযুদ দাওয়াহ আলইসলামিয়া ঢাকা-এর তত্ত্বাবধানে সিলেট জেলার শিবগঞ্জের লামাপাড়া এলাকায় “তালীমুদ্দীন একাডেমি” নামে একটি ব্যতিক্রমী দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) বাদ মাগরিব সৈয়দ হাতেম আলী জামে মসজিদে উক্ত প্রতিষ্ঠানের উদ্বোধনী সভা অনুষ্ঠিত হবে। মারকাযুদ দাওয়াহ আলইসলামিয়া ঢাকা- এর আমীনুত তালীম মাওলানা আব্দুল মালেক এতে উদ্বোধনী বক্তব্য রাখবেন।

জেনারেল শিক্ষিত, ইউনিভার্সিটি, কলেজ ও স্কুলের ছাত্রবৃন্দ, চাকরিজীবী, ব্যবসায়ী, পেশাজীবী, শ্রমজীবী, স্বল্প শিক্ষিত -যে কোনো পেশা ও শ্রেণীর মুসলমানদের মাঝে দ্বীনী শিক্ষা প্রদানের জন্য এ প্রতিষ্ঠান কাজ করে যাবে  বলে আয়োজকরা ইসলাম টাইমসকে জানিয়েছেন।

‘তালীমুদ্দীন একাডেমি‘র একজন দায়িত্বশীল জানান,  “প্রাথমিকভাবে এতে এলাকার স্কুলগামী ছেলেদের জন্য সকাল-বিকাল দুই শিফটে কুরআন মাজীদ ও দ্বীনিয়াত শিক্ষার কোর্স খোলা হয়েছে। আর চাকরিজীবী ও বয়স্কদের জন্য থাকছে সান্ধ্যকালীন দ্বীনী শিক্ষা কার্যক্রম। এছাড়াও কোর্সগুলোর সময় বিন্যাস এমনভাবে করা হবে যেন বিভিন্ন শ্রেণী-পেশা ও বয়সের মানুষ নিজেদের স্বাভাবিক ব্যস্ততার সঙ্গে মিল রেখে তাতে অংশ নিতে পারেন”।