হাইআর প্রশ্নফাঁস: একজনকে জিজ্ঞাসাবাদ চলছে

ইসলাম টাইমস ডেস্ক: দ্বিতীয়বারের মতো প্রশ্নফাঁস হওয়ায় আজকের (বৃহস্পতিবার) পরীক্ষা তাৎক্ষণিকভাবে বাতিল করার পর এ বিষয়ক করণীয় নিধার্রণে আজ সন্ধ্যা থেকে রাত দশটা পর্যন্ত হাইয়াতুল উলয়ার দায়িত্বশীলদের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রশ্নফাঁসে কে কীভাবে জড়িত হতে পারে তা উদ্ধার এবং পুনরায় পরীক্ষার রুটিন নির্ধারণ নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

হাইয়াতুল উলয়ার একাধিক সদস্য ইসলাম টাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

প্রশ্নফাঁসের সাথে কারা জড়িত থাকতে পারে- জানতে চাইলে হাইয়াতুল উলয়ার সদস্যগণ ইসলাম টাইমসকে জানান, এ ব্যাপারে কোনো বড় ধরণের ষড়যন্ত্র থাকতে পারে। সতর্কতার জন্য সব পদক্ষেপ নেয়া হচ্ছে। তবে এরই মধ্যে একজনকে জিজ্ঞাসাবাদের কাজ চলছে। আশা করছি, অচিরেই সব তথ্য প্রকাশ করা হবে এবং জড়িতদের ব্যাপারে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করা হবে ইনশাআল্লাহ।

হাইয়াতুল উলয়ার সহ-সভাপতি আল্লামা আশরাফ আলীর সভাপতিত্বে এ বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল কুদ্দুস, মুফতী ওয়াক্কাস, মুফতী রুহুল আমীন, মাওলানা মাহফুজুল হক, মুফতী ফয়জুল্লাহ, মুফতি মুহাম্মদ আলী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়াসহ হাইয়াতুল উলয়ার ১৫-১৬ জন সদস্য।

উল্লেখ্য, প্রশ্নফাঁসের ঘটনায় আজ দ্বিতীয়বারের মতো হাইয়াতুল উলয়ার একটি পরীক্ষা বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবারের (২৫ এপ্রিল) বাতিল হওয়া আবু দাউদ শরীফের পরীক্ষা ১ মে বুধবার এবং শুক্রবারের (২৬ এপ্রিল) তহাবি শরীফের পরীক্ষা ২ মে বৃহস্পতিবার বিকালে অনুষ্ঠিত হবে। বাকী পরীক্ষা পূর্বের রুটিন অনুযায়ী যথাযথ সময়েই অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তি সংবাদজাহিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেবে বিএনপি: মির্জা ফখরুল
পরবর্তি সংবাদসহজভাবে কোরআন পড়তে ‘মুসহাফুল হারামাইন’ নামে নতুন অ্যাপ চালু