দেশব্যাপী খুন, ধর্ষণের প্রতিবাদে ৩০ এপ্রিল ঐক্যফ্রন্টের গণজমায়েতের ঘোষণা

ইসলাম টাইমস ডেস্ক: ফেনীর নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যাসহ সারাদেশে অব্যাহত ধর্ষণ, নারী নির্যাতন ও হত্যা বন্ধে এবং আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদে আগামী ৩০ এপ্রিল শাহবাগে গণজমায়েত করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজকের বৈঠক থেকে ঐক্যফ্রন্ট বিভিন্ন কর্মসূচির কথা জানায়। কর্মসূচির ঘোষণা দেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

 

বৈঠক শেষে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেন, দেশে একটার পর একটা ঘটনা ঘটে যাচ্ছে। নারীদের ধর্ষণের ব্যাপারটা মহামারির আকার ধারণ করেছে। আইনশৃঙ্খলার পরিস্থিতির অবনতিও খুবই দৃশ্যমান।

ড. কামাল বলেন, আমরা মনে করি আন্দোলনকে জোরদার করতে হবে। নারীদের অধিকার, আইনের শাসন রক্ষা করার জন্য জনগণকে সঙ্গে নিয়ে মাঠে নামতে হবে। আমরা সেই সিদ্ধান্তগুলো নিয়েছি আজকের বৈঠকে। সবাই ঐক্যমতে এসেছি যে সক্রিয়ভাবে মাঠে নামতে হবে। দেশের মানুষকেও আজকে ঐক্যবদ্ধভাবে দেশে সভ্যতা, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কাজ করতে হবে।

ঐক্যফ্রন্টের বৈঠক থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি জানানো হয়। এ ছাড়া তাদের নেতা কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা না দেওয়া ও হয়রানি না করার দাবি ও আটক নেতাদের মুক্তির দাবিও জানানো হয়।

পূর্ববর্তি সংবাদডেনমার্কে খ্রিস্টান নেতার কোরআন পুড়ানোর ঘটনায় ফুঁসে ওঠেছে মুসলমানরা
পরবর্তি সংবাদদাড়ি নিয়ে ‘উসকানিমূলক’ প্রতিবেদন: বিবিসির বিরুদ্ধে মন্তব্যের ঝড়